July 7, 2022, 5:38 am

আদালতে তোলা হচ্ছে পিকে হালদারকে

যমুনা নিউজ বিডিঃ ভারতে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার (পিকে) হালদার ও তার পাঁচ সহযোগীকে দ্বিতীয় দফায় ১০ দিনের রিমান্ড শেষে শুক্রবার আদালতে তোলা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে এ খবর পাওয়া গেছে।

দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি পি কে হালদারসহ পাঁচজনকে ফের রিমান্ডে চাইবে। বাংলাদেশের কয়েক হাজার কোটি টাকার ব্যাংক জালিয়াতি, এনআরবি গ্লোবাল, রিলায়েন্স ফাইন্যান্সসহ একাধিক আর্থিক দুর্নীতির হোতা প্রশান্ত কুমার (পিকে) হালদার।

ইডি কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার দুপুর ২টার পর কলকাতার ব্যাঙ্কশাল আদালতে স্পেশাল সিবিআই ১ নম্বর কোর্টে বিচারক মাসুক হোসেইন খানের সামনে তাদের হাজির করা হবে। তদন্তের স্বার্থে প্রয়োজন হলে অভিযুক্ত পিকে হালদার, ইমাম হোসেন ওরফে ইমন হালদার, স্বপন মৈত্র ওরফে স্বপন মিস্ত্রি, উত্তম মৈত্র ওরফে উত্তম মিস্ত্রি, প্রাণেশ হালদার, আমানা সুলতানা ওরফে শর্মী হালদারকে জিজ্ঞাসাবাদের জন্য আরও ১৪ দিনের রিমান্ড আবেদন এবং তাদের বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তের জন্য আবেদন করা হবে।

এর আগে ইডি অর্থ পাচার-সংক্রান্ত ভারতীয় আইনের মানি লন্ডারিং অ্যাক্ট ৩ এবং ৪ ধারায় পি কে হালদারসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। শুক্রবার তাদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে আরও একটি মামলা হতে পারে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD