May 8, 2024, 6:16 am

গ্রিনকার্ডের অপেক্ষায় মৌসুমী!

যমুনা নিউজ বিডি: ঢাকাই সিনেমার প্রিয়মুখ তথা প্রিয়দর্শিনী বলা হয় মৌসুমীকে। বর্তমানে চলচ্চিত্র নিয়ে বেশি ব্যস্ততা না থাকলেও নানান সময়ে নানান ঘটনার কারণে সংবাদের শিরোনাম হন তিনি।

গত বছরের অক্টোবরে আমেরিকা গিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মৌসুমী। এর আগে যতবারই গিয়েছেন এক মাসের মধ্যেই ফিরেছেন। কিন্তু এবার প্রায় চার মাস হয়ে গেল, এখনো ফেরার নাম নেই। এ কারণে গুঞ্জন উঠেছে, তবে কি মৌসুমীও আমেরিকায় স্থায়ী বসবাসের জন্য গ্রিনকার্ডের অপেক্ষায় আছেন। যদিও গ্রিনকার্ডের জন্য আবেদন করেছেন কি না, এ বিষয়ে তিনি বা তার পরিবারের কেউ মুখ খোলেননি।

তবে মৌসুমী আমেরিকা থেকে জানান, ঠিক কবে নাগাদ দেশে ফিরবেন তা এখনো ‘সিদ্ধান্ত’ হয়নি। এ সিদ্ধান্তটা কী সেটাও স্পষ্ট করে বলেননি। আমেরিকায় তিনি তার মা, বোন, দুই সন্তান ফারদিন ফাইজাহর সঙ্গে সময় কাটাচ্ছেন। বিভিন্ন সময়ে ফেসবুকে নানান আড্ডার সময়কার ছবি দেখা যায়। এর ফাঁকে বিভিন্ন ধরনের শোতেও অংশগ্রহণ করছেন তিনি।

দেশে শুধু তার স্বামী অভিনেতা ওমর সানী একাই অবস্থান করছেন। সানী ব্যস্ত আছেন রেস্টুরেন্ট ব্যবসা নিয়ে। এদিকে কিছু দিন আগে সেন্সর ছাড়পত্র পেয়েছে মৌসুমী অভিনীত সিনেমা ‘সোনার চর’। এটি নির্মাণ করেছেন জাহিদ হোসেন। সিনেমাটির প্রযোজকও অপেক্ষায় আছেন মৌসুমীর। তিনি দেশে ফিরলেই সিনেমাটি মুক্তির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। মৌসুমীকে নিয়েই এর মুক্তির প্রচারণা করতে চান প্রযোজক।

তবে বেশ কিছু সূত্রের মাধ্যমে জানা গেছে, ‘সোনার চর’ আগামী ঈদে মুক্তি দেওয়া হবে। এ জন্য প্রযোজক সেভাবে সবকিছু এগিয়ে নিচ্ছেন।

এ সিনেমা প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘১৯৭৫-এর পরবর্তী সময়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। আমি এর আগে জাহিদ হোসেন ভাইয়ের নির্দেশনায় ‘মাতৃত্ব’ নামক একটি সিনেমায় অভিনয় করেছিলাম। বলা যেতে পারে সেটি ছিল আমার ক্যারিয়ারের অন্যতম আলোচিত একটি সিনেমা। ‘সোনার চর’ সিনেমাটিও পরম যত্নে নির্মাতা নির্মাণ করার চেষ্টা করেছেন। আমি আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার সর্বাত্মক চেষ্টা করেছি।’

মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দুটি সিনেমা হচ্ছে আশুতোষ সুজনের ‘দেশান্তর’ ও মির্জা সাখাওয়াত হোসেন পরিচালিত ‘ভাঙ্গন’।

আমেরিকা যাওয়ার আগে সর্বশেষ মৌসুমী একটি তেলের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। ‘কন্টাক বিয়ে’ নামের ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন হাসান জাহাঙ্গীর।

তিন দশকের অভিনয়জীবনে দুই শতাধিক সিনেমায় অভিনয়ের পাশাপাশি ২০০৩ সালে ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ এবং ২০০৬ সালে ‘মেহের নিগার’ নামে দুটি চলচ্চিত্র পরিচালনাও করেছেন মৌসুমী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD