February 27, 2024, 1:25 am

সেপ্টেম্বরে বাজারে আসতে পারে আইফোন ১৬

যমুনা নিউজ বিডি: সেপ্টেম্বরে বাজারে আসতে পারে আইফোন ১৬। তবে আইফোন ১৫ লঞ্চ হওয়ার পরই নানান জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে আইফোন ১৬ নিয়ে। আসন্ন আইফোন ১৬ সম্পর্কে কিছু তথ্য এরই মধ্যে ইন্টারনেটে ঘোরাফেরা করছে। এর র্যামের বিশদ বিবরণের পরে, এখন একজন টিপস্টার বিল্ড কোয়ালিটির পাশাপাশি আইফোন ১৬ এবং আইফোন ১৬ প্রো-এর ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কে বিশদ তথ্য শেয়ার করেছে।

ওয়েইবোতে বিশিষ্ট টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দ্বারা শেয়ার করা সর্বশেষ ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, অ্যাপলের আসন্ন আইফোন ১৬ প্রো মডেলগুলোতে একটি ১/১.১৪-ইঞ্চির প্রধান ক্যামেরা এবং একটি পেরিস্কোপ টেলিফটো লেন্স থাকবে। এটি পূর্ববর্তী মডেলগুলোর তুলনায় প্রাথমিক সেন্সরের জন্য জুম ক্ষমতা এবং আরও ভালো আলো গ্রহণের সম্ভাব্য উন্নতি নির্দেশ করে।

অতিরিক্ত ভাবে আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্সের পিছনের প্যানেলে পরিবর্তনগুলো হাইলাইট করে। এটি দাবি করা হয়েছে যে, পিছনে একটি G+P সলিউশন ব্যবহার করে নির্মিত একটি গ্লাস প্যানেল থাকবে। অর্থাৎ মল্ডিং প্রক্রিয়ার মাধ্যমে গ্লাস এবং প্লাস্টিকের সংমিশ্রণ দেখা যাবে।

আইফোন ১৬ প্রো সিরিজের পূর্ববর্তী প্রতিবেদনগুলো এরই মধ্যে একটি নতুন ডেডিকেটেড ক্যাপচার বোতাম প্রদর্শন করে রেন্ডারের মাধ্যমে ডিজাইনটি প্রকাশ করেছে। আসন্ন মডেলগুলোর সামনে একটি ছোট ডায়নামিক আইল্যান্ড, আপগ্রেড ক্যামেরা এবং কিছুটা লম্বা ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। যদিও এই ফাঁস হওয়া তথ্যগুলো আইফোন ১৬ প্রো সিরিজের সম্ভাব্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে একটি আকর্ষণীয় আভাস প্রদান করে। বিশদে আপডেটের বিষয়ে জানার জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হবে।

পিইউ-এর মতে, আইফোন ১৬ এবং আইফোন ১৬ প্লাস ৮ জিবি র্যাম দিয়ে সজ্জিত হবে বলে আশা করা হচ্ছে। যা তাদের পূর্বসূরি, আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাসের ৬ জিবি থেকে বৃদ্ধি পেয়েছে। এই আপগ্রেডটি নতুন আইফোনগুলোতে মসৃণ কর্মক্ষমতা প্রদান করে মাল্টিটাস্কিং ক্ষমতা বাড়াবে বলে আশা করা হচ্ছে। সঠিক হলে, বেস, প্লাস এবং প্রো ভেরিয়েন্ট-সহ আইফোন ১৬ সিরিজের সমস্ত মডেলে ৮ জিবি র্যাম থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD