February 26, 2024, 11:50 pm

বরগুনায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

বরগুনা জেলা প্রতিনিধি: বরগুনায় তুচ্ছ ঘটনায বরগুনা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইনুল ইসলাম সগিরকে লাঞ্ছিত ও অফিস ভাঙচুরের প্রতিবাদে আজ সোমবার (২২ জানুয়ারি) সকাল থেকে জেলার সকল রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু হয়েছে। সকাল থেকেই যে বাসগুলো সড়কে চলাচল করার কথা ছিল, সেগুলো সারিবদ্ধভাবে থামিয়ে রাখা হয়েছে টার্মিনালে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। ধর্মঘটকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে বরগুনা পৌর বাস টার্মিনালে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

জানা গেছে, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দার বরগুনা- ১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকুকে শুভেচ্ছা জানিয়ে বরগুনার কেন্দ্রীয় বাস টার্মিনাল ভবনের একটি ব্যানার টানাতে ছিলেন । এ সময় ব্যানারটি হাত ফসকে বরগুনা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মালিকানাধীন শ্রাবনী পরিবহনে গাড়িতে পড়ে যায়। এতে ওই গাড়ি চালক ব্যানার টানাতে আসা একজনকে ধরে অফিস কক্ষে নিয়ে তাকে বেধরক পিটিয়েছে। বাস টার্মিনালে বাস মালিক সমিতি সাধারণ সম্পাদক সাইনুল ছগীর উপস্থিত ছিলেন। মারধরের খবর পেয়ে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দার ঘটনাস্থলে উপস্থিত হলে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদকে মারধর করেন। হামলা চালিয়ে বাস মালিক সমিতি আসবাবপত্র ভাংচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

এ ঘটনায় বাস ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছেন বাস টার্মিনালে আসা যাত্রীরা। টার্মিনালে আসা মাইনুল ইসলাম বলেন, আমি অফিসের কাজে আজ ঢাকা যাব। আগেই টিকেট কেটেছি। সকালে এসে জানি বাস ধর্মঘট। আমার অনেক ক্ষতি হয়ে যাবে। যাত্রী লুবনা ইসলাম বলেন, আমি ঢাকা একটি বেসরকারী কলেজে পড়াশোনা করি। গতকাল টিকেট কেটেছি। বাসস্ট্যান্ডে এসে দেখি বাস চলাচল বন্ধ রয়েছে এখন আমার অনেক ক্ষতি হয়ে যাচ্ছে।

জেলা বাস মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা কিসলু জানান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দারের নেতৃত্ব এ হামলা ঘটেছে । তাই দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত বাস ধর্মঘট চলবে। বাস মালিক সমিতির নির্বাহী সভাপতি নাজিম উদ্দিন বলেন,আমরা মামলা করেছি। এই ঘটনার সুষ্ঠ বিচারের প্রশাসনের আশ্বাস পেলে ধর্মঘট প্রত্যাহার হতে পারে। বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইনুল ছগির বলেন, আমাকে শিপন জোমাদ্দারের লোক বশির ও তার দলবল আমাকে অহেতুক লাঞ্ছিত করেছে। আমি মামলা করেছি। বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: শামিম মিঞা বলেন, ঘটনাস্থলে আমি ও জেলা প্রশাসক যাব। তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে। বরগুনার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম মো : মিজানুর রহমান বলেন, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইনুল ছগির বাদী হয়ে তিনজনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আব্দুল হালিম বলেন, ‘একটি ব্যানারকে কেন্দ্র করে সেখানে কিছু অপ্রীতিকর ঘটনা বা হামলার ঘটনা ঘটেছে। একটি ব্যানার টাঙানো হচ্ছিলো। সেটা একটি গাড়ির উপর পড়ে যায়। ওই গাড়িটিতে সামান্য রঙের আঁচ লাগে। এই ঘটনাকে কেন্দ্র করে যারা ওই ব্যানার টাঙাচ্ছিলেন তাদের একজনকে সেখানে আটকে রাখা হয়েছে । এই ঘটনায় এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই আমরা আইনগত ব্যবস্থা নেব।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD