May 20, 2024, 11:52 am

News Headline :
ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলী বাঘেরি কানি প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থী সিয়ামের খোলা চিঠি পাইলস্ ও অর্শ রোগের উপশম পাথরকুচিতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা বগুড়ায় ১০৯ কোটি টাকা আত্মসাতে ইউসিবিএল’র সাবেক এমডি শাহজাহান ও ব্যবসায়ী সমীর দত্তের বিরুদ্ধে দুদকের মামলা দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

খুলে দেওয়া হলো বিশ্বের সবচেয়ে উঁচু ঝুলন্ত মসজিদ

যমুনা নিউজ বিডি: সৌদি আরবের মক্কায় নামাজের জন্য খুলে দেওয়া হয়েছে ঝুলন্ত মসজিদ। এটি বিশ্বের সবচেয়ে উঁচুতে অবস্থিত কোনো ঝুলন্ত ‘প্রার্থনার স্থান’। এর মাধ্যমে গিনিজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছে দেশটি।

কাবা শরীফের পাশেই অবস্থিত জাবাল ওমর মক্কা হোটেলকে যুক্ত করা ঝুলন্ত ব্রিজের মধ্যে তৈরি করা হয়েছে মসজিদটি। সমুদ্রপৃষ্ঠ থেকে ১ হাজার ৫৮৪ ফুট উঁচুতে তৈরি করা মসজিদটি থেকে কাবা শরীফ ও মক্কার অন্যান্য ধর্মীয় স্থাপনার সৌন্দর্য্য উপভোগ করা যায়।

সর্বাধুনিক প্রযুক্তি এবং বিশেষভাবে ডিজাইন করা যন্ত্রাংশ দিয়ে এই ব্রিজটি প্রথমে মাটি থেকে ১ হাজার ২৩ ফুট উঁচুতে তৈরি করা হয়েছিল। পরবর্তীতে এটি ১ হাজার ৫৮৪ ফুট উঁচুতে নির্ধারিত স্থানে স্থাপন করা হয়। স্টিলের তৈরি ব্রিজটির ওজন ৬৫০ টন। এটির মাধ্যমে হোটেলটির দুটি ভবনের ৩৬, ৩৭ এবং ৩৮ তলাকে একসঙ্গে যুক্ত করা হয়েছে।

নামাজের এ স্থানটি ৫৫০ স্কয়ার মিটার প্রশস্ত। একসঙ্গে ৫২০ জন নামাজ পড়তে পারবেন এ মসজিদে। আরব ও ইসলামিক সংস্কৃতি ফুটিয়ে তোলা হয়েছে মসজিদটির ভেতর।

ফজরের নামাজের সময় মুসল্লিরা মসজিদটির ভেতর থেকে মক্কার সূর্যোদয়ের দৃশ্য অবলোকন করতে পারবেন। এছাড়া সূর্যাস্তের সৌন্দর্য্যও এখান থেকে খুব সুন্দরভাবে উপভোগ করা যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD