April 19, 2024, 3:22 pm

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ২০১৫ সালের ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে কুমিল্লায় বাসে পেট্রোলবোমা ও নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৪ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি বলেন, ‘কুমিল্লায় নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগেই জামিনে ছিলেন। মেয়াদ শেষ হওয়ার আগেই স্থায়ী জামিনের জন্য আমরা আদালতে আবেদন করেছি। আদালতকে আমরা বলেছি, মিথ্যা মামলায় খালেদা জিয়া জামিনের অপব্যবহার করেননি। তিনি আদালতে নিয়মিত হাজিরা দিয়েছেন। আদালত সন্তুষ্ট হয়ে স্থায়ী জামিন মঞ্জুর করেছেন।’

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে চৌদ্দগ্রামে যাত্রীবাহী একটি বাসে পেট্রলবোমা হামলায় আটজনের মৃত্যু হয়। ওই ঘটনায় চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD