May 27, 2024, 3:41 am

নকল বিড়ি বিক্রিকারী চক্রের হামলায় এক কর্মকর্তা আহত, মামলা দায়ের

লক্ষিপুর প্রতিনিধি: লক্ষীপুরে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের হামলায় মারাত্মক ভাবে আহত হয়েছে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের এক কর্মকর্তা। শনিবার দুপুর ১টার দিকে লক্ষীপুর জেলার রামগতি উপজেলার ৬নং চর আগলী ইউনিয়নের পশ্চিম চর নেয়ামত সাকিনাস্থ বেপারির মোডে এ হামলার ঘটনা ঘটে। আহত ওই কর্মকর্তা বর্তমানে লক্ষীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের হামলায় আহত ওই কর্মকর্তার নাম রফিকুল ইসলাম। তিনি জুনিয়ার এরিয়া ম্যানেজার।

হামলার ঘটনায় নকল বিড়ি বিক্রিকারী চক্রের ৫ সদস্যের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করা হয়েছে।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের এরিয়া ইনচার্জ বেল্লাল হোসাইন জানান, রামগতি উপজেলার ৬নং চর আগলী ইউনিয়নের পশ্চিম চর নেয়ামত এলাকার একটি অসাধূ চক্র দীর্ঘদিন ধরে জাল ব্যান্ডরোল ব্যবহার এবং আকিজ বিড়ি লগো নকল করে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে। ইতোপূর্বে একাধিকবার নকল বিড়ি বিক্রির সময় হাতেনাতে আটক করলেও পরবর্তীতে উক্ত অনৈতিক কর্মকান্ড আর করবে না বলে মুচলিকা দেয় তারা।

কিন্তু অভিযুক্তরা নকল বিড়ি বিক্রি অব্যহত রাখায় প্রতিবাদ করেন আকিজ বিড়ির কর্মকর্তা রফিকুল ইসলাম। এতে ক্ষিপ্ত হয়ে নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের সদস্য আব্দুল খালেক, শাহজাহান, বাবুল, জসিম, জাফরসহ আরো কয়েকজন আকিজ বিড়ির কর্মকর্তা রফিকুল ইসলামের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। তাকে মোটর সাইকেল থেকে ফেলে দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কিল ঘুষি মারতে থাকে। একপর্যায়ে লোহার রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে জখম করে ফেলে। এসময় ওই কর্মকর্তার ব্লেজারের সাইড পকেটে থাকা কোম্পানীর কালেকশনের নগদ দুই লক্ষ দশ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় আক্রমনকারীরা। এছাড়াও প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে অভিযুক্তরা।

গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়।

এ হামলার ঘটনায় নকল বিড়ি বিক্রিকারী চক্রের সদস্য আব্দুল খালেক, শাহজাহান, বাবুল, জসিম, জাফরের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়রা জানান, একটি অসাধু চক্র রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি করে আসছে। স্থানীয়রা প্রতিবাদ করলে তারা বিভিন্নভাবে হুমকি দিয়ে থাকেন। ভয়ে কেউ মুখ খুলতে পারে না।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক (ইনচার্জ) মোঃ জসিম উদ্দিন জানান, হামলার ঘটনায় নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই চক্রের সকল সদস্যকে অতিদ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহন করতে আমরা আইনশৃংখলা বাহিনীর সহযোগীতা কমনা করছি।

তিনি আরো জানান, আমাদের মাননীয় চেয়ারম্যান মহোদয়ের নির্দেশনা অনুযায়ি নকলের বিরুদ্ধে আমাদের জিরো টরারেন্স অব্যহত রয়েছে। নকল বিড়ি বিক্রি বন্ধ করে সরকারি রাজস্ব বৃদ্ধিতে আকিজ গ্রুপ সরকারের সহযোগী হিসেবে কাজ করে যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD