May 27, 2024, 9:58 am

ট্রেড ইউনিয়ন কেন্দ্র বগুড়ার সহ-সভাপতি সোহরাব হোসেনের শোকসভা অনুষ্ঠিত

শনিবার বিকাল ৪ টায় শেরপুর মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে টিইউসি বগুড়া জেলার সহ-সভাপতি, শেরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক, সিপিবি শেরপুর শহর দক্ষিণ শাখার সম্পাদক বিশিষ্ট শ্রমিক নেতা প্রয়াত কমরেড আলহাজ্ব সোহরাব হোসেনের শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

শোকসভার শুরুতে একটি একটি শোকর‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং কমরেড সোহরাব হোসেনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

টিউইসি শেরপুর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা হরি শংকর সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় আলোচনা করেন সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুল ইসলাম জিন্না, টিউইসি বগুড়া জেলার সভাপতি মোঃ ফজলুর রহমান, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য লিয়াকত আলী কাক্কু, আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রীকান্ত মাহাতো, সিপিবি শেরপুর উপজেলার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নিমাই ঘোষ, ক্ষেতমজুর সমিতি শেরপুর উপজেলার সাংগঠনিক সম্পাদক শাজাহান আলী, আজকের পত্রিকা শেরপুর উপজেলা প্রতিনিধি রঞ্জন দে, প্রথম আলো শেরপুর উপজেলা প্রতিনিধি সবুজ চৌধুরী, যুব ইউনিয়ন বগুড়া জেলার সদস্য মোঃ সাদ্দাম হোসেন, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ প্রমুখ।

শোকসভা সঞ্চালন করেন টিইউসি শেরপুর উপজেলার সদস্য সোহেল রানা।

শোকসভায় বক্তারা বলেন, “কিছু কিছু ভালো মানুষ সমাজে সব সময়ই থাকেন, যাঁরা কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করেন না। গুণে-মানে, নীরবে-নিভৃতে সমাজে তাঁরা শুধু আলোকশিখা হয়ে দীপ্তমান থাকেন। সে রকম একজন মানুষ কমরেড সোহরাব হোসেন। তিনি সারাজীবন সততা ও বিশ্বস্ততার সঙ্গে সকল কাজ করে গেছেন। অন্যায় অবিচার ও সমাজের সকল অনাচারের বিরুদ্ধে আপোসহীনভাবে সংগ্রাম করেছেন। মেহনতি মানুষের মুক্তির পথ সমাজতন্ত্র প্রতিষ্ঠার জন্য জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন তিনি।তার মৃত্যুতে শ্রমিক ও মেহনতি অপূরণীয় ক্ষতি হলো। ক্ষতি হলো শ্রেণিহীন, শোষণহীন সমাজ নির্মাণের লড়াই। সোহরাব ভাইয়ের অসমাপ্ত কাজ যদি আমরা সমাপ্ত করতে পারি তাহলেই তার প্রতি যথার্থভাবে শ্রদ্ধা জ্ঞাপন করা হবে।”

উল্লেখ্য কমরেড সোহরাব হোসেন বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় গত ২১ নভেম্বর ২০২৩ ইং তারিখে মৃত্যুবরণ করেন।-খবর বিজ্ঞপ্তী

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD