March 1, 2024, 10:11 pm

News Headline :
ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাচনে এম রায়হান সভাপতি, ফয়সাল সাধারণ সম্পাদক ইসলামী স্থাপত্য ও ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে দেশের যে ৫ মসজিদ গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রিসভায় নতুন ডাক পেলেন ৭ জন নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই, সেই সাথে বেড়েছে হোটেলে খাবারের দাম শেরপুরে ৩টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা জুমার পূর্বে চার রাকাত সুন্নত পড়া যে কারণে জরুরি গুগল নিয়ে এলো নতুন এআই ফিচার, ব্যবহার করবেন যেভাবে

৭ ফুট ৯ ইঞ্চি চুল নিয়ে ভারতীয় নারীর বিশ্ব রেকর্ড

যমুনা নিউজ বিডি: সবচেয়ে লম্বা চুল রাখার বিশ্ব রেকর্ড গড়েছেন ভারতের উত্তর প্রদেশের এক নারী। ৪৬ বছর বয়সী স্মিতা শ্রীবাস্তবের মাথায় ৭ ফুট ৯ ইঞ্চি লম্বা চুল রয়েছে। ১৪ বছর বয়স থেকে চুল বড় করেছেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, চুল বড় করার পেছনে অনুপ্রেরণা যুগিয়েছেন স্মিতার মা। ১৯৮০-এর দশকের ভারতীয় অভিনেত্রীদের মধ্যে যাদের লম্বা ও সুন্দর চুল ছিল তারাও স্মিতার অনুপ্রেরণা হিসেবে কাজ করেছেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে স্মিতা বলেছেন, ‘ভারতীয় সংস্কৃতিতে দেবীদের খুব লম্বা চুল ছিল। আমাদের সমাজে চুল কাটাকে অশুভ মনে করা হয়, তাই নারীরা চুল বড় করতেন। লম্বা চুল নারীদের সৌন্দর্য বাড়ায়।’

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর মতে, সপ্তাহে দুবার নিজের চুল ধুয়ে নেন স্মিতা। লম্বা হওয়ার কারণে বিছানায় দাঁড়িয়ে নীচে একটি চাদর তিনি চুলগুলো মেলে দেন।

রেকর্ড বইয়ে নিজের নাম তালিকাভুক্ত হওয়ার পর উচ্ছ্বসিত স্মিতা বলেন, ভগবান আমার ডাক শুনেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD