May 2, 2024, 10:36 pm

News Headline :
অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর গাজায় বিধ্বস্ত বাড়ি-ঘর পুনর্নির্মাণে সময় লাগতে পারে ৮০ বছর রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী মার্কিন ও ব্রিটিশ কর্মকর্তাদের ওপর ইরানের নিষেধাজ্ঞা বেতন-ভাতার দাবিতে দিনকালের সাংবাদিকদের মানববন্ধন

৩৭ গুণ বেড়েছে পানিসম্পদ প্রতিমন্ত্রীর আয়

যমুনা নিউজ বিডি: পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কর্নেল অব. জাহিদ ফারুক শামীমের আয় গত পাঁচ বছরে বেড়েছে ৩৭ গুণ। একাদশ ও দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে দেওয়া হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।

জাহিদ ফারুক একাদশ সংসদ নির্বাচনে হলফনামায় স্ত্রীর নামে কোনো সম্পদ উল্লেখ করেননি। কিন্তু দ্বাদশ সংসদ নির্বাচনে স্ত্রীর নামে দুই কোটি ২৩ লাখ ১৯ হাজার ৯৯৫ টাকা থাকার তথ্য দিয়েছেন।

এর মধ্যে নগদ ৯২ লাখ ১৯ হাজার ৯৯৫, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ৫৬ লাখ, স্থায়ী আমানতে বিনিয়োগ ৭০ লাখ, ব্যক্তিখাতে বিনিয়োগ ৪ লাখ ৫০ হাজার টাকা এবং ৫০ হাজার টাকার সোনার গয়না রয়েছে।

জাহিদ ফারুক একাদশ সংসদ নির্বাচনের হলফনামায় স্ত্রীর নামে ৩০ ভরি সোনার গয়নার তথ্য দেন। কিন্তু দ্বাদশ সংসদ নির্বাচনের হলফনামায় স্ত্রীর মাত্র ১০ তোলা সোনার গয়নার কথা উল্লেখ করেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী একাদশ সংসদ নির্বাচনে বাৎসরিক আয় দেখিয়েছিলেন ৪ লাখ ৫১ হাজার ৮০২ টাকা। কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় বাৎসরিক আয় উল্লেখ করেন এক কোটি ৬৭ লাখ ৬০ হাজার ৬৫৮ টাকা।

তিনি একাদশ সংসদ নির্বাচনের হলফনামায় নগদ অর্থ ১০ লাখ ৯৪ হাজার ৯২৫ দেখালেও দ্বাদশের হলফনামায় দেখিয়েছেন ৫৮ লাখ ১১ হাজার ৬০৩ টাকা।

একাদশ সংসদের হলফনামায় জাহিদ ফারুক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে কোনো জমার তথ্য উল্লেখ না করলেও দ্বাদশের হলফনামায় জমা হিসেবে দেখিয়েছেন এক কোটি ৯ লাখ। একইভাবে একাদশে বন্ড, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় এমন কোম্পানির কোনো শেয়ারের তথ্য উল্লেখ না করলেও দ্বাদশে এ খাতে ১১ লাখ ২৫ হাজার টাকা দেখিয়েছেন।

এ ছাড়া তিনি একাদশের হলফনামায় ১ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের কৃষি জমির তথ্য দিয়েছেন। কিন্তু দ্বাদশ নির্বাচনের হলফনামায় বরিশাল নগরীর বাংলাবাজার এবং রাজধানীর বারিধারায় এক কোটি এক লাখ ১৯ হাজার ২৫০ টাকা মূল্যের নাল এবং ভিটাবাড়ি রয়েছে বলে উল্লেখ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD