May 2, 2024, 6:44 pm

News Headline :
অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর গাজায় বিধ্বস্ত বাড়ি-ঘর পুনর্নির্মাণে সময় লাগতে পারে ৮০ বছর রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী মার্কিন ও ব্রিটিশ কর্মকর্তাদের ওপর ইরানের নিষেধাজ্ঞা বেতন-ভাতার দাবিতে দিনকালের সাংবাদিকদের মানববন্ধন

ঝালকাঠিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইন, সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

ঝালকাঠি প্রতিনিধি: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইন ২০২৩ সাংবাদিকদের সমন্বয়ে জেলা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ঝালকাঠি সিভিল সার্জন অফিসের আয়োজনে বুধবার (০৬ডিসেম্বর) সকাল ১১টায় সিভিল সার্জনের সভাকক্ষে  সিভিল সার্জন ডা: এইচ.এম. জহিরুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। এসময় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা: সিয়াম আহমেদ, ডা: মোস্তাফিজুর রহমান, ডা: তাওরীত আহমেদ, দৈনিক অজানা বার্তার সম্পাদক ও প্রকাশক প্রবীণ সাংবাদিক এসএমএ রহমান কাজল, ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি কাজি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক মানিক রায়, ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক ফোরাম এর সাধারণ সম্পাদক মো: শফিউল আজম টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম রেজাউল করিম, জাতীয় সাংবাদিক সংস্থা এর সভাপতি এমদাদুল হক স্বপন, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জেলাধীন ৪টি উপজেলা, ২টি পৌরসভা, ৩২টি ইউনিয়ন, ৯৬টি ওয়ার্ড, ১২টি পৌরওয়ার্ড, ৬টি মোবাইল সেন্টারে ১২ ডিসেম্বর ২০২৩ সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল করা লক্ষে ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লক্ষ আইউ), ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ” ক্যাপসুল ( ২লক্ষ আইউ) খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী শিশুর সংখ্যা ১০ হাজার ৩২৬ জন এবং ১২-৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ৭৮ হাজার ৭১১জন।

সম্মেলনে আরো জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হওয়ার পর অনাকাঙ্খিত ঘটনা মোকাবেলা করার জন্য জেলা পর্যায়ে সদর হাসপাতালে ভিটামিন খাওয়ার কারণে অসুস্থ্য শিশুদের চিকিৎসার ব্যবস্থা রয়েছে এবং উপজেলা পর্যায়ে মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়াও কোন কিছু জরুরী জানার প্রয়োজন হলে সিভিল সার্জনের মোবাইল ফোন ০১৭১১৩১১২৮২ নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD