February 29, 2024, 7:38 pm

News Headline :
ময়মনসিংহে সাতদিনব্যাপী বিসিক উদ্যোক্তা মোলার উদ্বোধন বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের

রুদ্ধদ্বার বৈঠক, আওয়ামী লীগ–জাপার নির্বাচনী সমঝোতা

যমুনা নিউজ বিডি: নানান নাটকীয়তার মধ্য দিয়ে অবশেষে নির্বাচনী সমঝোতায় পৌঁছেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। বুধবার (৬ ডিসেম্বর) দুদলের নীতি নির্ধারণী পর্যায়ের নেতাদের মধ্যে এক রুদ্ধদ্বার বৈঠকে এ সমঝোতার সিদ্ধান্ত হয়।

বৈঠক সূত্রে সমঝোতার তথ্য নিশ্চিত হওয়া গেলেও তা কোন প্রক্রিয়াতে নির্বাচনী মাঠে বাস্তবায়ন হবে সে সম্পর্কে এখনও বিস্তারিত জানা যায়নি।

তবে বৃহস্পতিবার বিরোধী দল জাতীয় পার্টি এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে রুদ্ধদ্বার বৈঠকের বিস্তারিত তথ্য জানাবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

জাপা মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে বৈঠক হয়েছে। এখন আমাদের দলের কো-চেয়ারম্যানরা নিজেদের মধ্যে একটি বৈঠক করবেন। আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের বিষয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিস্তারিত বলা হবে।’

এর আগে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির বৈঠক নিয়ে বুধবার দিনভর ধোঁয়াশা ছিল। দুদল আনুষ্ঠানিকভাবে জানায়নি, কখন কোথায় বৈঠক হয়েছে। তবে পরে গণমাধ্যমের খবরে জানা যায়, গুলশানের একটি বাড়িতে বুধবার রাত ৮টায় এই বৈঠক শুরু হয়ে চলে ঘণ্টা দুয়েক।

আওয়ামী লীগের পক্ষে সেখানে উপস্থিত ছিলেন- দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব–উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। জাপার পক্ষে মুজিবুল হক চন্নু ছাড়াও দলের সিনিয়র কো–চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে জাহাঙ্গীর কবির নানক জানান, কীভাবে শান্তিপূর্ণ এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে। জাতীয় পার্টি তাদের প্রার্থী দিয়েছে। আমরা আমাদের প্রার্থী দিয়েছি। আমরা আমাদের নির্বাচন করব।

এ বিষয়ে বাহাউদ্দিন নাছিম জানান, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৈঠক হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে বলে আশা করে জাতীয় পার্টি। তাই, নির্বাচনে তারা সর্বশক্তি দিয়ে অংশগ্রহণ করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD