February 27, 2024, 1:18 am

দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

যমুনা নিউজ বিডি: একতরফা নির্বাচনে নামে সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছে গণতন্ত্র মঞ্চ।

বুধবার দুপুরে পল্টনের মোড়ে গণতন্ত্র মঞ্চের সংক্ষিপ্ত সমাবেশে এ অভিযোগ করেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এরআগে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির সমর্থনে সকাল সাড়ে ১১টায় গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা তোপখানা রোড, বিজয় নগর মোড়ে মিছিল করে পল্টনে মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সাইফুল হক বলেন, আপনারা যেভাবে দেশকে নিয়ে যাচ্ছেন, দেশটাকে যেভাবে মগের মল্লুক বানিয়ে দিয়েছেন পুরোপুরি আপনারা (সরকার) একটা আফ্রিকার কাযর্ত একটা গৃহযুদ্ধের দিকে নিয়ে যাওয়ার পাঁয়তারা ইতিমধ্যে শুরু করেছেন। এই খেলাটা বন্ধ করেন।

তিনি বলেন, এই নির্বাচন দেশে নির্বাচন কেন্দ্রিক যে সংকট। একটা জবরদস্তিমূলক করে নির্বাচন করতে যেয়ে আপনারা (ক্ষমতাসীন সরকার) গ্রামকে ভাগ করে ফেলেছেন, ঘরে ঘরে আপনারা হামলা করছেন, আপনারা বাড়িতে-বাড়িতে হামলা করছেন, আপনারা সমস্ত জনপদকে একটা সন্ত্রাসের ত্রাসের রাজত্ব কায়েম করে কোটি কোটি মানুষকে নির্ঘুম রাত যাপনে আপনারা বাধ্য করছেন। এর নাম নাকি গণতন্ত্র। কথা খুব পরিস্কার, ২০১৪ ও ১৮ সালের মতো আরেকটা তামাশার নির্বাচন কোনভাবে এদেশের মানুষ বরদাশত করবে না।

সাইফুল হক বলেন, নির্বাচন কমিশনকে বলতে চাই, এই নির্বাচন নির্বাচন খেলাটা বন্ধ করেন, এখনো সময় আছে পরিস্কার অবস্থান নেন বাংলাদেশের বিদ্যমান পরিস্থিতিতে কোনো জাতীয় নির্বাচন করা সম্ভব নয় একথা সরকারকে জানিয়ে দেন। সরকার যদি সিদা পথে না হাটে সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে আপনারা পদত্যাগ করে আপনারা আপনাদের ওপর সাংবিধানিক দায়িত্ব পালন করেন। অন্যথায় দেশে বর্তমান নির্বাচন কমিশনকে সরকারের একটা সহযোগী হিসেবে গণবিরোধী শত্রু হিসেবে চিহ্নিত করবে।

সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আগুন সন্ত্রাসী হয়েও ফেরেশতা হওয়া যায়, এটা প্রমাণ করে দিয়েছেন ব্যারিস্টার শাহজাহান ওমর। যতগুলো মামলা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে করা হয়েছে সবগুলো মামলা ব্যারিস্টার শাহজাহান ওমরের বিরুদ্ধেও করা হয়েছে। গাড়ি পুঁড়ানোর মামলায় যারা অভিযুক্ত হন, আওয়ামী লীগ তাদেরকে কি বলে? আগুন সন্ত্রাসী।

কিন্তু আওয়ামী লীগে যোগ দিলে আগুন সন্ত্রাসী ভালো হয়ে যায়, আওয়ামী লীগে যোগ দিয়ে আগুন সন্ত্রাসী ফেরেশতা হয়ে যায় এই ব্যারিস্টার শাহজাহান ওমর আগুন সন্ত্রাসী ছিলেন তিনি আওয়ামী লীগে যোগ দেয়ার সাথে সাথে ফেরেশতা হয়ে গেছেন। এখন উনি আর জঙ্গি সন্ত্রাসী নন। তারপরে তার জামিন কিভাবে হয় তাও আপনারা দেখলেন আর আওয়ামী লীগের টিকেট কিভাবে পাওয়া যায় এই আওয়ামী লীগের ভাষায় তথাকথিত আগুন সন্ত্রাসী এরা যদি আওয়ামী লীগে যোগ দেয় সবাই ফেরেশতা হয়ে যাবে।

তিনি বলেন, এই একতরফা নির্বাচনে জনগণ ভোট দেবে না। যে নির্বাচনে জানি কোন দল জিতবে, এই নির্বাচনে কে জিতবে আমরা সবাই জানি না? আওয়ামী লীগ জিতবে। জিতলে কে প্রধানমন্ত্রী হবে আমরা সবাই জানি না? শেখ হাসিনা হবে। তাহলে এই নির্বাচনে ভোট দেয়ার কোনো দরকার আছে? দেশের কোনো মানুষ ভোট দিতে যাবে, কোনো দেশপ্রেমিক এই নির্বাচনে ভোট দিতে যেতে পারে? দেশের কোনো দেশপ্রেমিক মানুষ এরকম একটি ভুয়া নির্বাচন ভোট দিতে যেতে পারে না। সেই কারণে বলি, জনগণকে আহ্বান জানাই এই ভোট বর্জন করুন। আপনার নিবর অবস্থান থেকেও যে প্রতিবাদ আপনি করতে পারেন সেটা করুন। নিজের নৈতিক কর্তব্য এদেশের প্রতি কর্তব্য আপনারা পালন করবেন।

নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারের সভাপতিত্বে ও প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম নবাবের সঞ্চালনায় সমাবেশে ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, এসএম শামসুল আলম নিক্সন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের দিদারুল ভুঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া তোপখানা রোড, বিজয় নগর ও নয়াপল্টনে সড়কে মিছিল করেছে গণফোরাম-পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা দল, গণঅধিকার পরিষদ, এলডিপি এবং লেবার পার্টিসহ বিভিন্ন জোট ও দলগুলো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD