July 12, 2024, 9:45 pm

পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি সাময়িক স্থগিত করা হয়েছে। পাশাপাশি মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটিও বিলুপ্ত করা হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) রাতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক অনিবার্য কারণবশত ছাত্রলীগের পিরোজপুর জেলা শাখার কমিটি সাময়িক স্থগিত করা হয়েছে। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ হওয়ায় মঠবাড়িয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অনিরুজ্জামান অনিককে সভাপতি ও ইফতেখার মাহামুদ সজলকে সাধারণ সম্পাদক করে ২০ জনকে সহ-সভাপতি, ছয়জনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও চারজনকে সাংগঠনিক সম্পাদক করে ৩২ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এর আগে ২০১৮ সালের মে মাসে জাহিদুল ইসলামকে সভাপতি ও অনিরুজ্জামান অনিককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। ওই কমিটি প্রায় চার বছর তাদের কার্যক্রম চালায়। স্থানীয় আওয়ামী লীগসহ ছাত্রলীগের একাধিক সূত্র জানায়, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের আগে সংগঠনের কমিটির কার্যক্রম স্থগিত করায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ওপর এর প্রভাব পড়তে পারে। জেলার তিনটি আসনেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আছেন।

স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি সংগঠনের নতুন কমিটি গঠনের পর থেকে জেলা সদরসহ সব ইউনিটে কার্যক্রম চলছে সুন্দরভাবে। গত এক বছরে কমিটি অনেক গতিশীল ও সুসংগঠিত হয়েছে। এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তারা রিসিভ করেননি।

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। পরে তা আবার ছেড়ে দেওয়া হতে পারে। তবে মঠবাড়িয়া উপজেলার কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এর আগে গত বছরের ২১ জানুয়ারি সংগঠনের কেন্দ্রীয় কমিটি ওই সময়ের জেলা সভাপতি সম্পাদকের মধ্যে সমন্বয়হীনতার কারণে কমিটির কার্যক্রম স্থগিত করেন। ওই কমিটি স্থগিতের প্রায় ১০ মাস পর ওই বছরের ৭ নভেম্বর অনিক-সজলের ওই কমিটি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD