March 1, 2024, 9:56 pm

News Headline :
ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাচনে এম রায়হান সভাপতি, ফয়সাল সাধারণ সম্পাদক ইসলামী স্থাপত্য ও ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে দেশের যে ৫ মসজিদ গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রিসভায় নতুন ডাক পেলেন ৭ জন নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই, সেই সাথে বেড়েছে হোটেলে খাবারের দাম শেরপুরে ৩টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা জুমার পূর্বে চার রাকাত সুন্নত পড়া যে কারণে জরুরি গুগল নিয়ে এলো নতুন এআই ফিচার, ব্যবহার করবেন যেভাবে

নির্বাচন নিয়ে ইউরোপীয় ইউনিয়নকে যা বলল বিএনপি

যমুনা নিউজ বিডি: ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচনী বিশেষজ্ঞ দলের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেছেন বিএনপি নেতারা। শনিবার (২ ডিসেম্বর) বিকেলে বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের নেতৃত্বে নজরুল ইসলাম খান, আসাদুজ্জামান আসাদসহ সিনিয়র পাঁচ নেতা অংশ নেন।

বৈঠকে আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের শরিক ও মিত্ররা অংশগ্রহণ করলেও কোনো বিরোধী রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে না বলে ইইউ প্রতিনিধি দলকে জানানো হয়।

এ বিষয়ে ড. আবদুল মঈন খান গণমাধ্যমকে বলেন, প্রতিনিধি দলের পক্ষ থেকে নির্বাচনে বিএনপির অবস্থান ও নির্বাচনী পরিবেশ সম্পর্কে জানতে চেয়েছে। আমরা বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ব্যাপারে অবস্থান জানিয়েয়ে দিয়েছি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, বৈঠকে মির্জা ফখরুলসহ সারাদেশে হাজার-হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, তাদের পরিবারের সদস্যদের ওপর নির্যাতন এবং গভীর রাত পর্যন্ত আদালত চালু রেখে বিরোধীদলের সম্ভাব্যপ্রার্থীসহ শতশত নেতাকর্মীকে ফরমায়েসি সাজা দেওয়ার বিষয়সহ একতরফা নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

এর আগে, গত ২৯ নভেম্বর ইইউর চার সদস্যের নির্বাচন বিশেষজ্ঞ প্রতিনিধি দল ঢাকায় আসে।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD