March 1, 2024, 9:59 pm

News Headline :
ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাচনে এম রায়হান সভাপতি, ফয়সাল সাধারণ সম্পাদক ইসলামী স্থাপত্য ও ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে দেশের যে ৫ মসজিদ গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রিসভায় নতুন ডাক পেলেন ৭ জন নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই, সেই সাথে বেড়েছে হোটেলে খাবারের দাম শেরপুরে ৩টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা জুমার পূর্বে চার রাকাত সুন্নত পড়া যে কারণে জরুরি গুগল নিয়ে এলো নতুন এআই ফিচার, ব্যবহার করবেন যেভাবে

পরপর দুইবার চেষ্টা করেও ব্যর্থ মাহি-সিদ্দিক

যমুনা নিউজ বিডি:  ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করছে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রোববার (২৬ নভেম্বর) বিকেলে নাম ঘোষণা শুরু করেন। এবার নির্বাচনে অংশ নিতে প্রায় এক ডজন তারকা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন। সেখান থেকে যাচাই বাছাইয়ের পর অবশেষে বেশ কয়েকজন তারকার মনোনয়ন চূড়ান্ত করা হয়।

ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহি পর পর দুইবার চেষ্টা করেও ব্যর্থ হলেন নৌকার মাঝি হতে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাননি তিনি। এই আসন থেকে নৌকার মাঝি হচ্ছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান।

২০২২ সালে এই একই আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে মনোনয়নপত্র কিনেছিলেন মাহি। তখনও তাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি।

এদিকে মাহির কাতারে আছেন ছোট পর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রেহণের জন্য ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ আসনের ফরম সংগ্রহ করেছিলেন তিনি। একই সঙ্গে দুই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেও এক আসন থেকেও আওয়ামী লীগের মনোয়ন পায়নি তিনি।

একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে জয়ী হন প্রয়াত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা হলে উপ নির্বাচনে প্রার্থী হতে চেয়েছিলেন সিদ্দিক। নির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ জানিয়ে ফেসবুক লাইভেও এসেছিলেন। পরে ওই আসনে ভোটের টিকেট না পেয়ে ফের ফেসবুক লাইভে এসে ‘মন ভালো করতে’ দুবাই বেড়াতে যাওয়ার কথা বলে আলোচনায় আসেন অভিনেতা। সেবারে সিদ্দিক বলেছিলেন, তিনি আশা ছাড়ছেন না, জাতীয় নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে প্রার্থী হতে ফের তিনি মনোনয়ন সংগ্রহ করবেন। যেই কথা সেই কাজ মনোনয়ন কিনলেও ফের হতাশ হলেন তিনি।

এদিকে, পাবনা-৫ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রযোজক আরশাদ আদনান। প্রথমবারেই তিনি হলেন আশাহত।

এছাড়া বরিশাল-৩ আসনের মনোনয়নপত্র নিয়েছিলেন চিত্রনায়ক রুবেল। সেই আসন থেকে মনোনয়ন দেয়া হয়েছে মো. খালেদ হোসেনকে।

‘বাগেরহাট-৩’থেকে মনোনয়নপত্র নিয়েছিলেন চিত্রনায়ক শাকিল খান। তবে সেই আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন হাবিবুন নাহার।

অন্যদিকে, ঝিনাইদহ-১ আসন থেকে ‘ম্যাডাম ফুলি’ খ্যাত নায়িকা সিমলা। তিনিও প্রথমবার মনোনয়ন কিনেও ব্যর্থ হয়েছেন। আর তার প্রত্যাশিত এই আসন থেকে মনোনয়ন পেয়েছেন বজলুল হক হারুন।

প্রায় ডজনখানেক তারকার মাঝে চূড়ান্তভাবে নৌকার মাঝি হওয়ার টিকিট পেয়েছেন– ‘নীলফামারী-২’ আসন থেকে আসাদুজ্জামান নূর, ‘মানিকগঞ্জ-২’ আসন থেকে সংগীতশিল্পী মমতাজ ও ঢাকা–১০ আসন থেকে ফেরদৌস আহমেদ।

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। ২১ নভেম্বর সন্ধ্যায় মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে ক্ষমতাসীন দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD