March 1, 2024, 8:44 pm

News Headline :
ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাচনে এম রায়হান সভাপতি, ফয়সাল সাধারণ সম্পাদক ইসলামী স্থাপত্য ও ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে দেশের যে ৫ মসজিদ গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রিসভায় নতুন ডাক পেলেন ৭ জন নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই, সেই সাথে বেড়েছে হোটেলে খাবারের দাম শেরপুরে ৩টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা জুমার পূর্বে চার রাকাত সুন্নত পড়া যে কারণে জরুরি গুগল নিয়ে এলো নতুন এআই ফিচার, ব্যবহার করবেন যেভাবে

ব্রাজিলকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

যমুনা নিউজ বিডি: ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল ম্যাচ মানেই বাড়তি উন্মাদনা। সেটা বয়সভিত্তিক পর্যায় হোক কিংবা মূল জাতীয় দল। চলতি সপ্তাহে দ্বিতীয়বার মতো সুপার ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিল লাতিনের দুই পরাশক্তি।

সিনিয়র দলের মতো আর্জেন্টিনার যুবাদের কাছেও পাত্তা পেল না ব্রাজিলের যুবারা। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টাইন অধিনায়ক ক্লাউডিও এচেভেরির হ্যাটট্রিকে উড়ে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল।

শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যাচটি অনুষ্ঠিত হয় জার্কাতা আন্তর্জাতিক স্টেডিয়ামে। টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে আর্জেন্টিনার কাছে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই দাপট ছিল আর্জেন্টিনার যুবাদের। প্রথমার্ধের শুরুর দশ মিনিট রীতিমত দাপটই দেখিয়েছিল তারা। এরপরেই খানিকটা লাগাম নিজেদের করে নেয় ব্রাজিল। পরের দশ মিনিটে আর্জেন্টিনার রক্ষণকে ব্যস্ত রাখে।

তবে ২৮ মিনিটে নিজেদের রক্ষণ থেকে একা ড্রিবল করে গোল করে দলকে এগিয়ে দেন এচেভেরি। বক্সের খানিক বাইরে থেকে নিয়েছিলেন শট। ব্রাজিল অধিনায়ক ভিটর রেয়েসের পায়ে বল গেলে দিক পরিবর্তন হয়। সেই বল ঠেকানোর সাধ্য ছিল না ব্রাজিল গোলরক্ষকের।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্রাজিলকে বলতে গেলে তেমন সুযোগই দেয়নি আর্জেন্টিনা। আর তাতে মূল ভূমিকা ছিল অধিনায়ক এচেভেরির। ৫৭ মিনিটে বক্সের খানিক বাইরে থেকে বল পেয়ে যান তিনি। এরপর যেভাবে দুজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বক্সে গিয়ে গোলরক্ষককে পরাস্ত করেছেন, তা অনেকটা দিন মনে রাখতে বাধ্য খেলার দর্শকরা।

আর নিজের তৃতীয় গোলে আরও একবার প্রবলভাবে মেসিকে স্মরণ করিয়েছেন এচেভেরি। লম্বা থ্রু পাসে একাই বল পেয়েছিলেন এই তরুণ। এরপর এগিয়ে আসা গোলরক্ষককে বোকা বানিয়ে ফাঁকা পোস্টে ঠাণ্ডা মাথার ফিনিশিং!

ম্যাচের শেষদিকে আর গোল হয়নি। ব্রাজিলের মাঝেও তেমন মরিয়া প্রচেষ্টা দেখা যায়নি। জার্মানির সঙ্গে সেমিফাইনালের সঙ্গী হলো আর্জেন্টিনার তরুণরা। ২৮ তারিখ ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে দুই দল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD