July 16, 2024, 6:50 am

বগুড়া বারে জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ বিজয়

ষ্টাফ রিপোর্টার: বগুড়া জেলা এডভোকেটস্ বার সমিতির ২০২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে। এতে সভাপতি পদে মোঃ আতাউর রহমান খান (মুক্তা) ৫০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত মহাজোট প্যানেলের মোঃ গোলাম ফারুক পেয়েছেন ২৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী পরিষদের মোঃ জহুরুল হক (জাফর) ৩৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট প্যানেলের জাকির হোসেন (নবাব) পেয়েছেন ৩০৪ ভোট।

সমিতির গওহর আলী ভবনে আজ শুক্রবার (২৪ নভেম্বর) সকাল ৭ টা হতে বেলা ১ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এতে সমিতির সদস্য ৮৬০ জন ভোটারের মধ্যে ৮২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অপর বিজয়ী প্রার্থীরা হলেন সহ-সভাপতি পদে মোঃ জাহিদুল হাসান (মুন্নু) ও মোঃ রিয়াজ উদ্দিন, যুগ্ম সম্পাদক পদে মাহফুজার রহমান মাসুদ ও মোঃ হেলাল উদ্দিন, লাইব্রেরী ও সমাজকল্যাণ সম্পাদক পদে মোঃ মিজানুর রহমন( মিজান), ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আ ন ম বজলুর রশীদ (শহীদ)।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন যথাক্রমে নাসরিন আকতার জাহান (জেরিন), নুরুল ইসলাম আকন্দ, মোঃ নাজমুল হোসেন, মোঃ সাইফুদ্দীন (সাইফুল) ও মোঃ জাকারিয়া সরকার (ফেরদৌস)। এই নির্বাচনে দুটি পূর্ণাঙ্গ প্যানেলসহ ৩টি প্যানেল হতে ৩৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। পূর্ণাঙ্গ প্যানেল দু’টি হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত মহাজোট মনোনীত ফারুক-নবাব পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মুক্তা-জাফর পরিষদ।

এ ছাড়া বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৭ টি পদে পল্টু- ববি পরিষদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে ছিলেন একজন। এ দিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পূর্ণ প্যানেলে জয়ী হওয়ায় সংশ্লিষ্ট নেতৃবৃন্দসহ বগুড়া বারের সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, বগুড়ার সভাপতি এড. আলী আসগর ও সাধারণ সম্পাদক এড. মোজাম্মেল হক।

এ ছাড়া বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতি হতে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৭ টি পদে পল্টু-ববি পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি এএফএম সাইফুল ইলাম (পল্টু), সহ-সভাপতি পদে লিয়াকত আলী সরদার ও নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে আব্দুল লতিফ পশারী (ববি), যুগ্ম সম্পাদক পদে শেখ হাবিবুর হাসান (ড্রেক) এবং ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দিলরুবা নূরী ও সদস্য পদে আহম্মেদ মঞ্জুরদ্দৌলা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD