July 12, 2024, 1:30 pm

বগুড়ার ৭ টি আসনে নৌকা পেতে চান ৫২ জন

মমিন রশীদ শাইন: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার সাত টি আসন থেকে ৫২ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি প্রার্থী বগুড়া -২ আসনে (শিবগঞ্জ)। আসনটিতে নৌকার মাঝি হতে চান ৯ জন। আর সবচেয়ে কম প্রার্থী রয়েছে বগুড়া -৪ (নন্দীগ্রাম)আসনে।

দলীয় সূত্রে জানা গেছে, বগুড়া -১ (সোনাতলা -সারিয়াকান্দী ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৮জন। তারা হলেন – এই আসনের বর্তমান সংসদ সদস্য ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাহাদারা মান্নান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক মোস্তাফিজার রহমান শ্যামল, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা এসএম মুজাহিদুল ইসলাম বিপ্লব, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সদস্য (প্রস্তাবিত কমিটি) শাহাজাদী আলম লিপি।

বগুড়া -২ (শিবগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৯জন। তারা হলেন- শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল রহমান রাজু, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোবাশ্বার হোসেন স্বরাজ, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, শিবগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ফাহিমা আকতার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের সদস্য আকরাম হোসেন ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কাশেম ফকির।

বগুড়া -৩ (আদমদিঘী দুপচাচিয়া ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৮ জন। তারা হলেন- আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. আব্দুল মতিন পিপি, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক এড. তবিবর রহমান তবি, আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অজয় কুমার সরকার, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য ও দুপচাঁচিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপা, আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদা সুলতানা তৃপ্তি, দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর রহমান খান সেলিম ও প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফেরদৌস হাবিব।

বগুড়া-৪ (নন্দীগ্রাম) আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৫জন। তারা হলেন কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন কবিরাজ, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, জেলা আওয়ামী লীগের সদস্য আহসানুল হক ও তৌহিদুল করিম কল্লোল।

বগুড়া -৫ (শেরপুর-ধুনট) আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৮জন। তারা হলেন -এই আসনের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআই নুরুন্নবী তারিক, জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক অধ্যক্ষ সামস-উল-আলম জয়, সাবেক সহকারি এ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রূপা, তাঁতী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খান নূরে খোদা মুঞ্জু, শেরপুর উপজেলা যুবলীগের সদস্য আল-আমিন মন্ডল ও এমএ হান্নান।

বগুড়া -৬ (বগুড়া সদর) আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৬জন। তারা হলেন- বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি টি জামান নিকেতা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকী।

বগুড়া -৭ (গাবতলী- শাজাহানপুর) আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৮জন। তারা হলেন- বিএমএ ও স্বাচিপ বগুড়ার সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু, বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ভিপি সাজেদুর রহমান সাহিন, শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা এবং বগুড়া জেলা জাতীয় মহিলা শ্রমিক লীগের সাবেক সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় মহিলা কমিটির সদস্য সচিব শামীমা আকতার জলি।

জানা গেছে, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। ওই দিন বেলা ১১টায় অনুষ্ঠেয় সভায় সভাপতিত্ব করবেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ৭ জানুয়ারী ভোট গ্রহন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD