July 16, 2024, 6:08 am

বগুড়ায় শান্তিপূর্ণ অবরোধ পালিত

স্টাফ রিপোর্টার: বিএনপি ও সমমনা দলের  ডাকা ৬ষ্ঠ দফায় ৪৮ ঘন্টার অবরোধের প্রথম দিন বগুড়ায় বি্েনপি দলীয় নেতা কর্মীরা মিছিল সমাবেশ করেছে।  বুধবার অবরোধ চলাকালে বগুড়ার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে অবরোধ কর্মসূচি। সড়ক-মহাসড়কে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ বিভিন্ন যানবাহন আগের ডাকা অবরোধের চেয়ে বেশি চলাচল করেছে। ট্রেনগুলোও চলাচল করেছে স্বাভাবিক।

তবে দূরপাল্লার বাস চলাচল করতে দেখা যায়নি। সাতমাথাসহ শহরের অভ্যন্তরে সব ধরণের যানবাহন চলাচল করতে দেখা গেছে। এমনকি প্রায় সারাদিনই কবি নজরুল ইসলাম সড়কে যানজটও সৃষ্টি হয়েছে।

এদিকে, অবরোধ সফল করতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা গতকাল সকালে দ্বিতীয় বাইপাস সড়কে লিচুতলা ও ফণির মোড় এলাকায় এবং জামায়াতের নেতা-কর্মীরা একই সড়কে সাবগ্রাম ঘুনিয়াতলা এলাকায় মিছিল-সমাবেশ করেছে।

এদিকে, পুলিশ, র‌্যাব,  বিজিবি ও আনসার সদস্যরা ছিল কঠোর অবস্থানে। বগুড়া জুড়ে টহল দিয়েছে আইনশৃংখলা বাহিনী। অবরোধের মধ্যেও মহাসড়কে পণ্যবাহী ট্রাক,কাভার্ডভ্যানসহ অন্যান্য যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা যায়নি। বগুড়া রেলওয়ে স্টেশন মাস্টার মো: সাজেদুর রহমান সাজু জানান, অবরোধে ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। ১৪টি ট্রেনই যথানিয়মে বগুড়া স্টেশনে পৌঁছেছে এবং ছেড়ে গেছে।

বগুড়া কেন্দ্রীয় বাস র্টামিনাল থেকে দুর পাল্লার কোন যানবাহন ছাড়েনি ও ঠনঠনিয়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে কোন বাস ঢাকার উদ্দেশে রওনা করেনি বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD