July 16, 2024, 9:41 am

তফসিলের প্রতিবাদে বায়তুল মোকাররমের সামনে ইসলামী দলগুলোর বিক্ষোভ

যমুনা নিউজ বিডি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ঘোষিত তফসিলের প্রতিবাদ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে সমমনা ইসলামী দলগুলো। এছাড়া বিক্ষোভ মিছিলের আগে পৃথকভাবে সমাবেশ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার (১৭ নভেম্বর) জুম্মার নামাজ শেষ করে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে জড়ো হয় সমমনা ইসলামী দলগুলো। পরে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি করেন দলগুলোর নেতারা।

এ সময় আন্দোলনকারীদের ‘প্রহসনের নির্বাচন- মানি না মানবো না’, ‘কমিশনের পদত্যাগ- করতে হবে করতে হবে’, ‘একতরফা নির্বাচন- মানি না মানবো না’, ‘এ মুহূর্তে দরকার জাতীয় সরকার’, ‘একতরফা তফসিল- মানি না মানবো না’, ‘প্রহসনের তফসিল- মানি না মানবো না’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

এদিকে যেকোনো ধরনের অপ্রত্যাশিত পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। বায়তুল মোকাররমের উত্তর গেট, পল্টন ও দৈনিক বাংলা মোড়েও মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এর আগে গত বুধবার (১৫ নভেম্বর) দুপুর সাড়ে ৩টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধ ও আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ঘেরাও করতে গণমিছিল নিয়ে এগিয়ে যাচ্ছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ। কিন্তু রাজধানীর শন্তিনগরে পুলিশি বাধার মুখে দলটির নেতাকর্মীরা নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি বন্ধ করে পল্টনে ফিরে যায়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD