July 15, 2024, 7:58 am

তফসিল ঘোষণার পর নিরাপত্তা জোরদার

যমুনা নিউজ বিডি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নিরাপত্তাব্যবস্থা ব্যাপক জোরদার করা হয়েছে। পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসারের সমন্বয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তাব্যবস্থা। ঢাকার রাস্তায় এপিসিসহ র‍্যাবের ৬০ টহল টিম মোতায়েন করা হয়েছে। নাশকতা ও যানবাহনে আগুন দেওয়া ঠেকাতে পুলিশের পক্ষ থেকে ড্রোন উড়িয়ে নজরদারি বাড়ানো হবে। অন্যদিকে সরকারের প্রধান প্রশাসনিক দপ্তর বাংলাদেশ সচিবালয়ের নিরাপত্তা অতীতের যে কোনো সময়ের তুলনায় বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দেশের নিরাপত্তা বাহিনী যথেষ্ট প্রস্তুত রয়েছে। তিনি জানান, তারা যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারে, আমরা সেভাবে পুলিশ বাহিনীকে তৈরি করেছি। গতকাল সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

এদিন গতকাল দুপুরে নির্বাচন ভবনের নিরাপত্তা পরিস্থিতি নিজে দেখতে যান ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচনে কঠোর অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আর তফসিল ঘোষণাকে ঘিরে সবার নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

আন্দোলনের নামে কোনো ধরনের বিশৃঙ্খলা হলে প্রশাসন কঠোর অবস্থানে যাবে বলেও হুঁশিয়ারি দেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, অবরোধের মধ্যে তফসিল হচ্ছে, বিরোধী দলগুলো বলছে আরো কঠোর আন্দোলনে যাবে। তবে পুলিশ জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে। যদি কোনো নৈরাজ্য হয়, সেখানে পুলিশ অবশ্যই কঠোর অবস্থান নেবে।

এদিকে গতকাল বুধবার থেকেই শুরু হয়েছে বিএনপির ডাকা পঞ্চম দফার অবরোধ কর্মসূচি। যানবাহনে আগুন দেওয়াসহ নাশকতাও চলছে। এরই মধ্যে নিরাপত্তা জোরদার করতে সারা দেশে মোতায়েন করা হয়েছে ১৮১ প্লাটুন বিজিবি।

ঢাকার রাস্তায় এপিসিসহ র‍্যাবের ৬০ টহল টিম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচন কমিশনসংলগ্ন এলাকায় র্যাব স্পেশাল ফোর্সেসের বিশেষায়িত যানবাহন এপিসিসহ সাতটি টহল টিম মোতায়েন রয়েছে। এছাড়া রাজধানী জুড়ে নিরাপত্তা নিশ্চিত করতে র্যাবের ৬০টি টহল টিম দায়িত্ব পালন করছে।

গতকাল বুধবার র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীর নির্বাচন কমিশনসংলগ্ন এলাকায় বিশেষায়িত যানবাহন এপিসিসহ র‍্যাব স্পেশাল ফোর্সেসের সাতটি টহল টিম মোতায়েন করা হয়েছে। এছাড়াও রাজধানীর নিরাপত্তায় ঢাকায় র্যাবের ৬০টি টহল টিম মোতায়েন করা হয়েছে বলে জানান কমান্ডার খন্দকার আল মঈন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD