July 16, 2024, 10:01 am

সংলাপের সময় চলে গেছে: ওবায়দুল কাদের

যমুনা নিউজ বিডি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সঙ্গে সংলাপের চিন্তা আগে ছিল, সেই সময় চলে গেছে। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসতে হলে দলীয় প্রধান এবং অন্যান্য নেতাদের সঙ্গে আলোচনা প্রয়োজন আছে। এর আগে কিছু বলা ঠিক হ‌বে না।

বুধবার বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস সচিবালয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শে‌ষে সাংবাদিকদের তি‌নি এসব কথা বলেন।

‌সাংবা‌দিক‌দের অপর এক প্রশ্নের জবা‌বে ওবায়দুল কাদের ব‌লেন, আওয়ামী এক‌টি গণতান্ত্রিক দল। যে দল গণতন্ত্র প্রাক‌টিস ক‌রে সে দল‌কি বল‌তে পা‌রে সংলাপ হ‌বে না?

তি‌নি আরো ব‌লেন, আমরা আগেও ব‌লে‌ছিলাম সংলাপ হতে হ‌বে শর্তমুক্ত। সে তো আগের কথা। এখন‌ তো সময় বেশ চ‌লে ‌গে‌ছে। চ‌লে যাওয়া সময়‌ তো আর এগি‌য়ে আনা যায় না। আর সংলাপ হ‌লে‌ তো এক‌টি দু‌টি দ‌লের সঙ্গে সংলাপ হ‌বে না। সংলাপ হ‌লে ‌তো শতা‌ধিক দ‌লের সঙ্গে হ‌তে হ‌বে। এখন সেই সময় কোথায়। আমরা যেটুকু জে‌নে‌ছি এখন‌ তো নির্বাচনী তফ‌সিল ঘোষণা করার সময় হ‌য়ে ‌গে‌ছে।

শর্তযুক্ত আলোচনা করতে রাজি নয় আওয়াম‌ী লীগ। জাতীয় পার্টির নির্বাচ‌নে যাওয়া, না যাওয়া বিষ‌য়ে তি‌নি ব‌লেন, আওয়ামী লীগের সঙ্গে এবং জো‌টে জাতীয় পার্টির কিছু নেতা থাকা না থাকার বিষয়‌টি তা‌দের ব‌্যক্তিগত বিষয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD