July 12, 2024, 1:01 pm

রিজেন্ট সাহেদের জামিন শুনানি ২০ নভেম্বর

যমুনা নিউজ বিডি: অবৈধ সম্পদ অর্জনের মামলায় তিন বছরের কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিমের জামিন স্থগিত আবেদনের শুনানি আগামী ২০ নভেম্বর ধার্য করেছেন আপিল বিভাগ।

দুদকের আইনজীবীর সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার (১৩ নভেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ দিন ধার্য করেন।
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে ৩ বছরের কারাদণ্ডের সাজা পাওয়া সাহেদকে গত ১৪ সেপ্টেম্বর ৬ মাসের জামিন দিয়েছিল হাই কোর্ট। বিচারপতি মো. আখতারুজ্জামানের একক বেঞ্চ ওই আদেশ দিয়েছিল। পরে সেই জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক।

করোনা মহামারির সময় ঠাকার বিনিময়ে কোভিড পরীক্ষার নকল সনদ দেওয়াসহ নানা জালিয়াতির অভিযোগ ওঠে রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে। ২০২০ সালের ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তার নামে প্রতারণা, অনিয়মের নানা অভিযোগ সামনে আসতে থাকে। পরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাহেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে একের পর এক মামলা হয়।

কারাগারে থাকাকালে ২০২০ সালের ৫ নভেম্বর সম্পদের হিসাব চেয়ে সাহেদকে নোটিশ পাঠায় দুদক। নোটিশে ২১ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের বিবরণী জমা দিতে বলা হয়। বেঁধে দেওয়া সময়ের মধ্যে তিনি সম্পদ বিবরণী জমা না দেওয়ায় অতিরিক্ত আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়। সাহেদ এরপরও তা জমা দেননি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD