July 27, 2024, 1:51 am

বগুড়ার বাজারে ভারতের আমদানি করা আলু

স্টাফ রিপোর্টার: ভারত থেকে আমদানি করা আলু আজ শুক্রবার (৩ নভেম্বর) থেকে বগুড়ার বাজারে বিক্রি শুরু হয়েছে। আলুর বাজার স্থিতিশীল করার জন্য সরকার আলু আমদানির অনুমতি দেওয়ার পর আমদানিকারকরা আমদানি শুরু করে।

আজ শুক্রবার (৩ নভেম্বর) থেকে বগুড়ার খোলাবাজারে এই আলু ৩৭ টাকা কেজি দরে শুরু হয়েছে। ভারতীয় আলু বিক্রি শুরুর পর আলুর দাম রাজাবাজারে কেজি প্রতি ১০ টাকা কমে গেছে। কাল শনিবার আমদানি করা আলুর প্রভাব অন্য বাজারেও পরবে। আজ শুক্রবার (৩ নভেম্বর) ৩ হাজার কেজি আমদানি করা আলু বগুড়ায় এসেছে। কাল আরও আলু আসবে।

বগুড়ার রাজাবাজার ব্যবসায়ী সমিতির একাংশের সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ জানান, বগুড়ার বাজারে আজ শুক্রবার (৩ নভেম্বর) ৩ টন আলু এসেছে কাল আরও আসবে। তিনি জানান, এই আলু পাইকারী ৩৭ টাকা বিক্রি হবে। অন্য বাজারে খুচরা বিক্রি হবে ৪০ টাকা দরে। তিনি আরও জানান, আলু আমদানির খবরে এমনিতেই আলুর দাম কমে গেছে। এখন আরও কমে যবে।

রাজাবাজার ব্যবসায়ী সমিতির আরেক অংশের সভাপতি আব্দুল হান্নান জানান, আলু বগুড়ার বাজারে আসা শুরু হয়েছে। কোল্ড স্টোরেজ মালিকেরাও আলু দিচ্ছে, এখন দাম কমে যাবে। আলুর দাম নাগালের মধ্যে আসবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD