May 27, 2024, 9:20 am

আরসার শীর্ষ কমান্ডার মাত্তুল কামাল গ্রেপ্তার

যমুনা নিউজ বিডি: কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে আরাকান স্যালভেশন আর্মি (আরসার) শীর্ষ কমান্ডার মাত্তুল কামাল ওরফে নুর কামালকে (৩০) গ্রেপ্তার করেছে এপিবিএন পুলিশ সদস্যরা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত ১১টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজারের ১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মো. সাইফুজ্জামান।

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তলসহ পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলেও জানানো হয়েছে।

কামাল আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সামরিক কমান্ডারের দায়িত্বে ছিলেন উল্লেখ করে পুলিশ সুপার বলেন, ক্যাম্পে আরসা কমান্ডারের অবস্থানের খবর পেয়ে তাদের একটি টিম ক্যাম্পে অভিযান চালায়। এসময় পাহাড়ে পালানোর চেষ্টাকালে কামালকে আটক করে। সে ক্যাম্প-১/ওয়েস্টের বাসিন্দা। পরে পুলিশ তাকে নিয়ে ওই এলাকার দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারি টিলার নুর আহমদের বসতঘরে তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল ও পাঁচ রাউন্ড গুলিসহ একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আরসার শীর্ষ এই কমান্ডারের বিরুদ্ধে মাদক, হত্যা ও অপহরণসহ ছয়টি মামলা রয়েছে থানায়। ক্যাম্পে ত্রাস হিসেবে পরিচিত ছিল সে। এমন কোনও অপরাধ নেই সে করে না। তাদের কারণে ক্যাম্পের অধিকাংশ মানুষ ভয়ে থাকে। তাকে মামলা দিয়ে উখিয়া থানায় সোর্পদ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD