May 27, 2024, 10:34 am

সুপ্রিম কোর্টে স্টিকার ছাড়া সব ধরনের গাড়ি প্রবেশে নিষেধাজ্ঞা

যমুনা নিউজ বিডি: প্রধান বিচারপতির বাসভবনে হামলার পর সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদারে সিদ্ধান্ত নিয়েছে নিরাপত্তা সংক্রান্ত কমিটি। এ লক্ষ্যে সুপ্রিম কোর্ট বারের স্টিকার ব্যতীত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ব্যক্তিগত গাড়ি প্রবেশ করতে পারবে না। যা আগামী সপ্তাহ থেকে কার্যকর করা হবে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সুপ্রিম কোর্টের নিরাপত্তা সংক্রান্ত বিশেষ কমিটির সভাপতি ও আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম. ইনায়েতুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে অনুষ্ঠিত বৈঠকে হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম কামরুল কাদের, বিচারপতি মহি উদ্দিন শামীম, বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান, রাষ্ট্রের শীর্ষ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানী, হাইকোর্টের রেজিস্ট্রার মুন্সী মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্টার মো. সাইফুর রহমানসহ পুলিশ মহাপরিদর্শক প্রতিনিধি, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত পুলিশ কর্মকর্তারা সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদারে যা যা করনীয় সবকিছুই করা হবে বলে আশ্বাস দেন। এছাড়া প্রধান বিচারপতির বাসভবন, সুপ্রিম কোর্টের বিচারপতিদের বাসভবন জাজেস কোয়ার্টারের নিরাপত্তা জোরদার করার বিষয়টিও সভায় আলোচনা হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সুপ্রিম কোর্টের প্রতিটি আদালত ভবনের প্রবেশ ফটকগুলোতে নিরাপত্তা নিশ্চিত করা, এসব ফটকে রাখা স্ক্যানার মেশিনগুলো সবসময় সচল রাখা, স্ক্যানার মেশিনগুলো এড়িয়ে কেউ যাতে কোনো ধরনের ক্ষতিকর কিছু নিয়ে আদালত ভবনে প্রবেশ করতে না পারেন সেই ব্যাপারে সার্বক্ষনিক নজরদারি রাখা এবং আদালত ভবনে প্রবেশের ছোট পকেট গেটগুলো নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা ও বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD