May 22, 2024, 11:16 pm

রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করবে ইসি

যমুনা নিউজ বিডি: আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিবন্ধিত সকল রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন। মঙ্গলবার (৩১ অক্টোবর) নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

জাহাংগীর আলম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে প্রস্তুতির ব্যাপারে রাজনৈতিক দলগুলোকে জানাতে সংলাপ করবে নির্বাচন কমিশন। আগামী ৪ নভেম্বর ৪৪টি দলের সঙ্গে কমিশন বসবে। সংলাপের জন্য দলগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদক বা তাদের নির্ধারিত দুই প্রতিনিধিকে আমন্ত্রণ জানাবে কমিশন। নিবন্ধিত সবগুলো দলকে দুই ভাগে সংলাপের জন্য ডাকা হবে।

রাজনৈতিক দলগুলো ছাড়াও দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। আগামী বুধবার (১ নভেম্বর) প্রধান বিচারপতি ও রোববার (৫ নভেম্বর) রাষ্ট্রপতির সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাসহ সার্বিক বিষয় অবহিত করতে রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছে নির্বাচন কমিশন (ইসি) থেকে রোববার দুটি পৃথক চিঠি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়।

ইসি কর্মকর্তারা বলছেন, প্রতি সংসদ নির্বাচনের আগে সার্বিক প্রস্তুতি নিয়ে এ ধরনের সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়। এবারও তাই চাওয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ১ নভেম্বর শুরু হচ্ছে সংসদ নির্বাচনের ক্ষণ গণনা। এক্ষেত্রে ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে ভোট গ্রহণ সম্পন্ন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD