May 27, 2024, 3:01 am

বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষকে বদলি

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলীকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি কলেজ-২ শাখা থেকে এক প্রজ্ঞাপণে এ ব্যাপারে জানানো হয়েছে। প্রজ্ঞাপণে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাক্ষর করেছেন উপসচিব সামিয়া ইয়াসমিন।

প্রজ্ঞাপণে অধ্যক্ষ শাহজাহান আলী আগামী ৫ নভেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন বলে উল্লেখ করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে কলেজের এক শিক্ষক বলেন, গত বছরের ১৪ জুন শিক্ষক পরিষদের নির্বাচন উপলক্ষে আয়োজিত সভা অনুষ্ঠিত হয়। সেখানে কমিটি নিয়ে বিরোধের জেরে তার সমর্থনে ভাটা পরেছে, অনুমান করে স্টাফ কাউন্সিলরের সম্পাদক গণিতের প্রফেসর মো. মাহতাবসহ অন্যান্যদের সামনেই নারী শিক্ষকদের নিয়ে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য দেন অধ্যক্ষ শাহজাহান আলী।

এরপর ২৫ জুলাই সরকারি আজিজুল হক কলেজ অডিটোরিয়ামে বিকেল ৪ টায় শুরু হওয়া পদ্মাসেতু উদ্বোধন নিয়ে আলোচনা সভার শেষে সন্ধ্যার পর এক পর্যায়ে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদাকে নিয়ে কথা উঠলে এমন কুরুচিপূর্ণ ও অশোভন কথা বলেন প্রফেসর শাহজাহান আলী। পরে এ ঘটনা নিয়ে অধ্যক্ষ জোহরা ওয়াহিদা অভিযোগ করেন এবং শিক্ষা মন্ত্রণালয় থেকে এ ঘটনায় তদন্তের নির্দেশ দেয়া হয়৷ সেই তদন্তে দোষী প্রমাণিত হওয়ার কারণেই অধ্যক্ষ শাহজাহান আলীকে আজ ওএসডি করা হতে পারে।

এ ব্যাপারে অধ্যক্ষ শাহজাহান আলী বলেন, ‘ওএসডি’র ব্যাপারে চিঠি হাতে পেয়েছি। তবে কি কারণে ওএসডি তা বলতে পারছি না।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD