May 24, 2024, 7:33 am

১১০ কিলোমিটার গতি তুলতে পারে ইলেকট্রিক বাইক সিএসআর

যমুনা নিউজ বিডিঃ এক চার্জে ১২০ কিলোমিটার চলবে ইলেকট্রিক বাইক। সম্প্রতি এই বাইক এনেছে এসভিচ নামের ভারতীয় প্রতিষ্ঠান। মডেল এসভিচ সিএসআর ৭৬২। এই ইলেকট্রিক বাইকে থাকছে ৩ কিলোওয়াট আওয়ারের ইলেকট্রিক মোটর। এই মোটর ১০ বিএইচপি আউটপুট এবং ৫৫ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে।

ইলেকট্রিক মোটরটির এনার্জির জন্য থাকছে দুইটি সোয়্যাপেবল ব্যাটারি প্যাক, একত্রে যাদের ক্যাপাসিটি ৩.৭ কিলোওয়াট। এক চার্জে এই ব্যাটারি ১২০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। এই ইলেকট্রিক মোটরসাইকেল ডেভেলপমেন্টের জন্য নির্মাতা প্রতিষ্ঠানটি ১০০ কোটি রুপির বেশি বিনিয়োগ পেয়েছে।

এ বিষয়ে এসভিচ মটোকর্পের চিফ এগজিকিউটিভ অফিসার চিন্তন খাতরি বলন, ‘মেক ইন ইন্ডিয়া উদ্যোগের প্রতি আমাদের উৎসর্গকেই আরও বেশি গুরুত্ব দিচ্ছে প্রজেক্টটি। দেশের ইকোনমিক গ্রোথে যে আমাদেরও একটা অবদান থাকবে, তাতে আমরা খুবই খুশি।’

অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে এই বাইকে রয়েছে ১৪৩০ মিলিমিটার হুইলবেস। বাইকটির ওজন ১৫৫ কিলোগ্রাম। বাইকের সিট হাইট ৭৮০ মিলিমিটার। এই সিট হাইট যথেষ্ট এবং সেই দিকটাই মাথায় রাখা হয়েছে। তার থেকেও বড় কথা হল, এই বাইকের মোট ছয়টি রাইডিং মোড থাকছে। প্র্যাক্টিক্যালিটি বাড়ানোর জন্যই বাইকে ব্যাটারি সোয়্যাপিং জয়েন্ট দেওয়া হয়েছে।

বিশেষ ফিচার হিসেবে রয়েছে বিল্ট-ইন মোবাইল চার্জার, একটি কভার্ড মোবাইল হোল্ডার এবং ৪০ লিটারের বুট স্পেস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD