May 27, 2024, 9:41 am

বগুড়ায় নিহত কারারক্ষী একরামুল মাদকাসক্ত ছিলেন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় নিহত কারারক্ষী একরামুল হকের মাদকাসক্তির তথ্য মিলেছে কারা কর্তৃপক্ষের কাছে। একই সঙ্গে নিহতের সহকর্মী কারারক্ষী মামুনের শরীরেও মিলেছে মাদক।

শনিবার সন্ধ্যায় বগুড়া জেলা কারাগারের দায়িত্বশীল এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

নাম প্রকাশ না করার শর্তে এই কর্মকর্তা জানান, কারারক্ষী একরামুল ও মামুন একসঙ্গে মাদক সেবন করতেন। সিসি ক্যামেরার ফুটেজে এসব প্রমাণ মিলে। এই তথ্যের ভিত্তিতে মামুনের ডোপটেস্ট করা হয়। শনিবার পরীক্ষার রিপোর্টে পজেটিভ আসে। এ বিষয়ে প্রতিবেদন উর্দ্ধতন বিভাগে পাঠানো হয়েছে। মামুনের বিরুদ্ধে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আর নিহত একরামুল হকের বিষয়ে জেলা কারাগার সূত্র জানায়, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করে ময়নাতদন্তে পাঠানো হয় মরদেহ। আর মরদেহের ভিসেরা পরীক্ষা করার জন্য ঢাকার সিআইডি পুলিশের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে। কয়েকদিনের মধ্যে ভিসেরার প্রতিবেদন আসবে।

গত বুধবার রাত ১ থেকে ৩টা পর্যন্ত বগুড়া জেলা কারাগারের দুই নম্বর গেটে ডিউটি ছিল একরামুলের। এরপরের শিফটের ডিউটি ছিল মামুনের। কিন্তু তিনি ডিউটিতে যাননি। পরে বিষয়টি জানার জন্য খোঁজ নেওয়া হয়। তখন মামুন নিজের অসুস্থতার কথা বললে আরেক জনকে সেখানে পাঠানো হয়। এরপর সকালের দিকে বোঝা যায় একরামুল নিখোঁজ রয়েছেন।

পরের দিন খোঁজাখুঁজির এক পর্যায়ে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে কারাগারের দুই নম্বর গেটের সামনের কালভার্টের নিচের ড্রেনে ইউনিফর্ম পরিহিত অবস্থায় কারারক্ষী একরামুল হকের মরদেহ পাওয়া যায়।

একরামুল হক নওগাঁর বদলগাছী উপজেলার কান্দা গ্রামের বাসিন্দা। তিনি প্রায় দুই বছর ধরে বগুড়া জেলা কারাগারে কর্মরত ছিলেন।

কারাগার কর্তৃপক্ষ সূত্র আরও জানায়, ওই ঘটনায় রাজশাহী ডিআইজি (প্রিজন) মো. কামাল হোসেনকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে কারা কর্তৃপক্ষ। কমিটির বাকি দুই সদস্য হলেন নওগাঁর জেল সুপার মো. নজরুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জের জেল সুপার মো. শরিফুল ইসলাম।

এই কমিটি গতকাল শুক্রবার ও আজ শনিবার দুই দিন বগুড়া জেলা কারাগারে তদন্ত করেন। পরে আজ সন্ধ্যার দিকে চলে যান তারা।

এ বিষয়ে জেলা অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, ডোপ টেস্টের বিষয়ে আমরা কিছু জানি না। তবে কারারক্ষী নিহতের ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD