July 27, 2024, 5:27 am

ফিলিস্তিনিদের জন্য বাংলাদেশে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

যমুনা নিউজ বিডিঃ দখলদার ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনের গাজায় এখন পর্যন্ত ৪ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। নিহতের ৪০ শতাংশই শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ইসরায়েলের হামলায় নিহত ৪ হাজার ২১৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ৪ হাজার ১৩৭ জনই গাজার বাসিন্দা। হতাহতদের মধ্যে ৭০ শতাংশই নারী, শিশু ও বয়স্ক নাগরিক। তবে, মোট নিহতের ৪০ শতাংশই শিশু। অন্যদিকে, হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ৪০০ ইসরায়েলি নিহত হয়েছেন।

এদিকে, দখলদার ইসরায়েলের হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুর ঘটনায় রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ। ইসরায়েলকে সমর্থন করা বাংলাদেশের যুক্তরাষ্ট্র দূতাবাসসহ বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরই মধ্যে ইসরায়েলের বেশ কিছু নাগরিককে বন্দি করে তারা। এর জবাবে গাজার শাসক গোষ্ঠীটিকে ‘মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার’ প্রতিজ্ঞা করে পাল্টা অভিযান শুরু করে ইসরায়েল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD