May 24, 2024, 7:17 am

বিশ্বকাপে টানা তৃতীয় হার বাংলাদেশের

যমুনা নিউজ বিডিঃ বিশ্বকাপে আবারও বড় ব্যবধানে হারলো বাংলাদেশ। আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা টাইগারদের এটি টানা তৃতীয় হার। আফগান ম্যাচের পর ইংল্যান্ড, নিউজিল্যান্ড এরপর আজ ভারত – তিন ম্যাচেই বড় ব্যবধানে হারলো বাংলাদেশ। আজ পুনেতে বিরাট কোহলির অনবদ্য সেঞ্চুরির দিনে নাজমুল হোসেন শান্তর দলকে ৭ উইকেটে হারিয়েছে ভারত।

পুনেতে টানা চতুর্থ জয় তুলে নিতে ভারতের দরকার ছিল ২৫৭ রান। সেই লক্ষ্যে ৫১ বল হাতে রেখেই পৌঁছে যায় ভারত। এ জয়ে পয়েন্ট টেবিলের দুইয়েই রইলো ভারত। নেট রানরেটে এগিয়ে থাকায় সমান ৮ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে নিউজিল্যান্ড।

ব্যাটিং ইনিংসে শুরুর দিকেই ম্যাচ নিজেদের কব্জায় নিয়ে নেয় ভারত। রসকষহীন সেই ম্যাচে শেষদিকে উত্তেজনা জাগে বিরাট কোহলির সেঞ্চুরি নিয়ে! জয়ের জন্য ভারতের যখন দরকার আর ১৯ রান, তখন সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করতে কোহলির দরকার ছিল ১৯ রান। সবাই তখন উৎকণ্ঠায় ছিল আদৌ কোহলি সেঞ্চুরি পাবেন কিনা! শেষ পর্যন্ত সঙ্গী লোকেশ রাহুলের সহযোগিতায় ঠিকই ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরি তুলে নেন কোহলি। ছক্কায় সেঞ্চুরির সঙ্গে ম্যাচও শেষ করেন তিনি।

কোহলির দুর্দান্ত ব্যাটিং প্রদর্শনীর আগে রোহিত শর্মা এবং শুভমন গিল ভারতের জয়ের কাজ সহজ করে দেন। দুজনেই ঝোড়ো শুরু করেন, পাওয়ারপ্লেতে এনে দেন ৬৩ রান। পাওয়ারপ্লে শেষ হতে রান তোলার গতি আরও বাড়ান তারা। সেই নেশাতেই উইকেট দেন রোহিত। হাসান মাহমুদকে ওভারে টানা দ্বিতীয় ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ধরা পড়েন রোহিত। ফলে ভাঙে গিলের সঙ্গে তার ৮৮ রানের জুটি। সাজঘরে ফেরার আগে ৭ চার আর ২ ছক্কায় ৪০ বলে ৪৮ রান করেন রোহিত।

ডেঙ্গু থেকে সেরে উঠে দলে ফিরে পাকিস্তানের বিপক্ষে ভালো কিছু করতে পারেননি গিল। বাংলাদেশকে পেয়ে অবশ্য রানে ফিরেছেন তিনি। যদিও ইনিংসটা বড় করতে পারেননি এই ওপেনার। মিরাজের করা ইনিংসের ২০তম ওভারের দ্বিতীয় বলে ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে গিয়ে গিল ধরা পড়েন ডিপ মিড উইকেটে একদম সীমানার সঙ্গে ঘেঁসে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের হাতে।

চারে নেমে শ্রেয়াস আইয়ারও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি কোহলিকে। মিরাজের দ্বিতীয় শিকার হয়ে সেই মাহমুদউল্লাহর হাতে আইয়ার ক্যাচ দেন ব্যক্তিগত ১৯। এরপর ম্যাচের বাকিটুক রাহুলকে নিয়ে শেষ করে আসেন কোহলি। রাহুল অপরাজিত ছিলেন ৩৪ বলে ৩৪ রান করে। শেষদিকে, তিনি সিঙ্গেলস নিতে অনীহা দেখাতেই কোহলি একা ব্যাটিংয়ের সুযোগ পান আর তুলে নেন সেঞ্চুরি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD