May 27, 2024, 2:59 am

ফিলিস্তিনে নিহতদের স্মরণে শনিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা

যমুনা নিউজ বিডিঃ ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় নিহতদের স্মরণে শনিবার (২১ অক্টোবর) রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে আয়োজিত ১৫০ সেতু উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, শনিবার ফিলিস্তিনের জন্য আমাদের শোক দিবস ঘোষণা করেছি। সেদিন আমাদের জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

এ ছাড়া কাল (শুক্রবার) দেশের প্রতিটি মসজিদে জুমার নামাজের পর দোয়ারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, শুধু মসজিদেই নয়, অন্যান্য ধর্মাবললম্বী যারা আছেন তারাও নিজ নিজ মন্দির, গীর্জা ও উপাসনালয়ে ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য প্রার্থনা করবেন, যাতে তারা নিজ দেশে অধিকার নিয়ে বাঁচতে পারে।

ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, হাসপাতালে হামলা করে ইসরায়েল সবচেয়ে বড় অপরাধ করেছে। নিপীড়িত এ জনগোষ্ঠী তাদের নিজ দেশেই হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। সবারই এর প্রতিবাদ করা উচিত, তারা যাতে তাদের ন্যায্য অধিকার ফিরে পান।

এ সময় বিএনপিকে খোঁচা দিয়ে শেখ হাসিনা বলেন, অনেকেই আবার এসব শুনলে নাখোশ হন। কারণ, তারা তো হত্যাকারীর দল। মানুষ মারাই তাদের কাজ। ফলে এমন হত্যাকাণ্ড তাদের বিচলিত করে না। তারাই আবার আমার পদত্যাগের দাবিতে আন্দোলন করছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD