July 27, 2024, 1:45 am

স্বর্ণ চোরাচালান মামলায় যুবকের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গায় স্বর্ণ চোরাচালান মামলায় এক চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুর ১টার দিকে জেলা জজ আদালতের স্পেশাল ট্রাইব্যুনাল-১-এর বিচারক জেলা ও দায়রা জজ জিয়া হায়দার আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান (৩৩) দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর গ্রামের লুৎফর বিশ্বাসের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ১ সেপ্টেম্বর বিকেলে স্বর্ণ চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে ঠাকুরপুর সীমান্তে অভিযান চালায় বিজিবি। এ সময় এক ব্যক্তি বিজিবি টহল দলকে দেখে কসটেপ দিয়ে মোড়ানো ৪ টি প্যাকেট ফেলে পালিয়ে যায়। ওই প্যাকেট থেকে উদ্ধার করা হয় ১১টি স্বর্ণের বার। যার ওজন ৩ কেজি ৭৪০ গ্রাম এবং অনুমানিক মূল্য ২ কোটি ৩৫ লাখ ৬১ হাজার ৫৮৯ টাকা। পরদিন ওই ঘটনায় বাদী হয়ে মোস্তাফিজুর রহমানকে পলাতক আসামি করে দর্শনা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন নায়েব সুবেদার কাজী আজাদ। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা দর্শনা থানার উপপরিদর্শক নাজিম উদ্দিন একই বছরের ৩১ ডিসেম্বর মোস্তাফিজুরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট বেলাল হোসেন জানান, ১০ জন স্বাক্ষীর মধ্যে ৭ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ দুপুরে ওই রায় ঘোষণা করেন বিচারক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD