May 20, 2024, 1:19 pm

News Headline :
ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলী বাঘেরি কানি প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থী সিয়ামের খোলা চিঠি পাইলস্ ও অর্শ রোগের উপশম পাথরকুচিতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা বগুড়ায় ১০৯ কোটি টাকা আত্মসাতে ইউসিবিএল’র সাবেক এমডি শাহজাহান ও ব্যবসায়ী সমীর দত্তের বিরুদ্ধে দুদকের মামলা দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

বগুড়ায় চেক প্রত্যাখান মামলায় ঠিকাদার হেলালের কারাদন্ড ও ২১ লাখ টাকা জরিমানা

কোর্ট রিপোর্টার: কর্জে গ্রহণকৃত পাওনাদারের টাকা পরিষদের জন্য প্রদানকৃত ব্যাংক চেক অপর্যাপ্ত তহবিলের কারণে ব্যাংক হতে প্রত্যাখানের অভিযোগ এনে দায়েরকৃত নিগোশিয়েবল ইন্সষ্টুমেন্ট এ্যাক্টের মামলার রায়ে মেসার্স হাসান কনস্ট্রাকশনের প্রোপাইটর অভিযুক্ত ইমরুল হাসান (হেলাল) কে ১ বছরের সশ্রম কারাদন্ড, ২১ লাখ টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

তিনি বগুড়া শহরতলীর নারুলী (পশ্চিমপাড়া) সুলতানপট্টির হিরা লজের ফোরকান হামিদের ছেলে। পরে আসামি জরিমানা অর্ধেক টাকা (১০ লাখ ৫০ হাজার টাকা) জমা দিয়ে আপীল সাপেক্ষে জামিনের প্রার্থণা করলে আদালত আসামি হেলালের জামিন মঞ্জুর করেন। আজ বুধবার (১৮ অক্টোবর) বগুড়ার যুগ্ম দায়রা জজ আদালত নং- ৩ ও অর্থঋণ আদালতের বিচারক মোহাম্মদ মনিরুজ্জামান এই মামলায় রায় ও ওই আদেশ দেন।

উল্লেখ্য, বগুড়া শহরের মালতীনগরের মৃত মোস্তাফিজুর রহমান খানের ছেলে গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন বাদি হয়ে এই মামলা দায়ের করেন। মামলার অভিযেগে বলা হয় যে, রবিনের সাথে পরিচয়ের সূত্র ধরে রবিনের নিকট হতে আসামি হেলাল তার ব্যবসায়িক প্রয়োজনে ২১ লাখ টাকা কর্জ গ্রহণ করে।

পরে কর্জের ওই টাকা পরিশোধের জন্য আসামি হেলাল, বাদি রবিনকে ২১ লাখ টাকা মূল্য মানের একটি ব্যাংক চেক প্রদান করে। বাদি রবিন ওই ব্যাংক চেকটি নগদায়নের জন্য দিলে আসামীর নামীয় ব্যাংক হিসাবে অপর্যাপ্ত তহবিলের কারনে চেকটি ব্যংক হতে প্রত্যাখান হয়।

পরে লিগ্যাল নোটিশ প্রদানের পরেও আসামি হেলাল বাদি রবিনের পাওনা টাকা পরিষদ না করায় এই মামলা দায়ের করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD