May 27, 2024, 9:48 am

মিলিটারি পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন সেনাপ্রধান

যমুনা নিউজ বিডিঃ ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বর্ণাঢ্য অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বুধবার (১৮ অক্টোবর) ‘মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩’-এর উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ৯ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ পালিত হবে।

এ সময়ে বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সব সেনানিবাসে ট্রাফিক আইন সম্পর্কে সবার সচেতনতা বৃদ্ধি এবং সেনানিবাসে চলাচলের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিয়মনীতি মেনে চলার প্রতি গুরুত্বারোপসহ অন্যান্য সচেতনতামূলক কার্যক্রম চলমান থাকবে।

মিলিটারি পুলিশ সপ্তাহ উদ্বোধনের সময় সেনাবাহিনী প্রধান বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা-সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। এছাড়া মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে বলে তিনি মত প্রকাশ করেন। পাশাপাশি এ ব্যাপারে সব বাহিনীর সমন্বিত সহযোগিতার প্রয়োজন রয়েছে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

উল্লেখ্য, শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সব সদস্য সেনানিবাসগুলোতে সার্বিক আইন শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে সেনা, নৌ এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও বাংলাদেশ পুলিশ ও র‌্যাব ফোর্সেসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD