May 27, 2024, 9:36 am

নির্দলীয়-নিরপেক্ষ সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: প্রিন্স

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, ক্ষমতাসীন সরকার ১৪ ও ১৮ সালের নির্বাচনের পরে আরেকটা প্রহসনের নির্বাচন সংগঠিত করতে চাইছে। কিন্তু ছলে বলে কৌশলে যেভাবে নির্বাচনের আয়োজনের করার চেষ্টা করুক না কেন কোনো কৌশলে কাজ হবে না। নির্দলীয়, নিরপেক্ষ, তদারকি সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁও বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগের দাবি বামজোটের ঘেরাও কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা নির্বাচন কমিশন অভিমুখে যেতে চেয়েছিলাম। যেখানে হাবিবুল আউয়াল কমিশন গংরা বসে আছেন। সেখানে বসে প্রতিদিন নতুন নতুন নাটক সংগঠিত হচ্ছে। এবং এই নাটকের স্ক্রিপ্ট লেখা হচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যলয় আর তাদের তাবেদার দিয়ে। বিদেশি আদিপত্যবাদী শক্তি আসছে তাদের কনভিন্স করে আরেকটা প্রহসনের নির্বাচন করতে চায়। আমরা স্পষ্ট করে বলছি- এই নির্বাচন কমিশনকে পদত্যগ করতে হবে। তাবেতার কে দিয়ে কোনো নির্বাচন করা চলবে না।

পুলিশের উদ্দেশে তিনি বলেন, আমাদের ঠেকাতে পুলিশ নিয়ে এসেছে। এর থেকেও বড় পুলিশ দেখেছি এরশাদ আমলে। তারও আগে পাকিস্তানি পুলিশও দেখেছি। কিন্তু মনে রাইখেন, জনগণের ন্যায়সঙ্গত আন্দোলনে বাধা দিয়ে জনগণকে পিছু হটানো যাবে না। জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজেদের অবস্থানকে খাটো করবেন।

সিপিবির এই নেতা বলেন, আমাদের দাবিকে উপেক্ষা করে নির্বাচনের ঘোষণা দিলে সারাদেশে বিক্ষোভ সংগঠিত করব। আমাদের আন্দোলন চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD