May 27, 2024, 3:04 am

খালেদা জিয়ার সুচিকিৎসায় বিদেশে পাঠানোর দাবিতে বগুড়ায় বিএনপির অনশন

ষ্টাফ রিপোর্টারঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বগুড়ায় অনশন কর্মসূচি হয়েছে। শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের নবাববাড়ি সড়কের দলীয় কার্যালয়ের সামনে বগুড়া জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এই অনশন করেন।

অনশন কর্মসূচি উপলক্ষ্যে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি মো. রেজাউল করিম বাদশা। সঞ্চালনায় ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক মো. সহিদ-উন-নবী সালাম, কে এম খায়রুল বাশার, মো. জাহিদুল ইসলাম হেলাল।

অনশন কর্মসূচিকে কেন্দ্র করে জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হন। তারা খণ্ড-খণ্ড মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা জড়ো হন জেলা কার্যালয়ের সামনে। এসময় নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিসহ নানা স্লোগান দেন।

সমাবেশে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বলেন, বাংলাদেশের ১৮ কোটি মানুষের নেত্রী, যিনি এই দেশের বহু মানুষকে আলোর পথ দেখিয়েছেন। যিনি নিপীড়িত, নির্যাতিত গণ মানুষের কণ্ঠস্বর, স্বৈরাচার বিরোধী আন্দোলনের আপোষহীন নেত্রী, যার ব্যক্তিত্ব হিমালয়ের পাহাড়ের মতো। তিন তিন বার প্রধানমন্ত্রী হওয়া সেই নেত্রীর নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য আজকে বগুড়ায় অনশন কর্মসূচি পালন করা হচ্ছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক বলেন, ‘সরকারপ্রধান কটাক্ষ করে বলেন সময় শেষ হয়ে গেছে। এখন কান্নাকাটি করে কী হবে?’

আলী আজগর তালুকদার আরও বলেন, ‘উনি কি আল্লাহর কাছ থেকে চেয়ে নিয়েছে, যে কার হায়াত কখন যাবে। নাউজিবিল্লাহ। কে কখন মারা যাবে তা কেউ বলতে পারে না। এই অবস্থা হয়েছে ফেরআউনের মতো। ফেরআউন মুসাকে (আ.) হত্যা করতে চেয়েছিল। কিন্তু সে মুসাকে (আ.) হত্যা করতে পারেনি। বরং মিশরের সেই নীলনদে ডুবে সে নিজেই মারা পড়েছিল। আল্লাহ ফিরআউনকে বলেছিল তোমার সময় শেষ, তোমার তওবা কবুল হবে না। বাংলাদেশের বর্তমান এই সরকারের তেমন কোনো ক্ষমা হবে না, হবে না।’

সমাবেশে অন্য বক্তারা তাদের বিএনপির চেয়ারপারসনের মুক্তির দাবি জানান। একই সঙ্গে তার চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার দাবি তোলেন জেলার নেতা-কর্মীরা। না হলে তারা আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

অনশন কর্মসূচিতে আরও ছিলেন জেলা বিএনপির উপদেষ্টা একেএম মাহবুবুর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD