May 27, 2024, 4:01 am

ডাকাতির সময় ডাকাত দলের ১৪ সদস্য গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি, : নওগাঁয় ডাকাতির সময় আত্রাই উপজেলা থেকে আন্ত:জেলা ডাকাত দলের ১৪ জন সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৫। এসময় ৩৬৫ কেজি মাছ, ডাতির কাজে ব্যবহৃত মাছ ধরার জাল, পিকআপ ভ্যান ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। বুধবার (১১ অক্টোবর) দুপুরে নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব-৫ এর অধিনায়ক রিয়াজ শাহরিয়ার। এরআগে ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার পাঁচুপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- বগুড়া জেলার শিবগঞ্জ থানার কিচক হিন্দুপাড়া এলাকার বিষ্ণু দাসের ছেলে রাম কৃষ্ণ দাস (৩৫), মহব্বতপুর এলাকার মহিন্দ্র চন্দ্র দাসের ছেলে নয়ন চন্দ্র দাস (৩৫), মোজাহার সরদারের ছেলে মুকুল মিয়া (৩৫), ওমরচান সরদারের ছেলে মোজাহার সরদার, জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানার জিয়াপুর এলাকার সুবিন্দ চন্দ্রর ছেলে রিমন চন্দ্র (২১), বিরেন চন্দ্র দাসের ছেলে বিফল চন্দ্র দাস (২৪), ঝড়ু চন্দ্র দাসের ছেলে কাজল চন্দ্র দাস (২১) ও প্রনব চন্দ্র দাস (২২), প্রফুল্ল চন্দ্র দাসের ছেলে উজ্বল চন্দ্র দাস (২৮), নির্মল চন্দ্র দাসের ছেলে নিরেন চন্দ্র দাস (৩৬), হরেন হাওলাদারের ছেলে মিলন চন্দ্র হাওলাদার (৩৪), বিপ্লব চন্দ্র দাসের ছেলে চন্দ্র দাস (১৯), পাঁচবিবি উপজেলার কুসুমবাগ এলাকার সায়েদ উদ্দিনের ছেলে মাসুদ রানা (২৭), ধুরইল এলাকার তোফেজ উদ্দিন মণ্ডলের ছেলে আমজাদ হোসেন (৪৮)।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর অধিনায়ক রিয়াজ শাহরিয়ার বলেন, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ চিহ্নিত ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা নওগাঁ, বগুড়া এবং জয়পুরহাট জেলা বিভিন্ন এলাকায় রাতের আধারে গোপনে অন্যের পুকুরে মাছ ডাকাতি করতো। এরপর এসব মাছ বগুড়া জেলার মহাস্থানগড় বাজারে, দিনাজপুর জেলার বিরামপুর ও হিলি বাজারে এবং জয়পুরহাট জেলার আক্কেলপুর বাজারে বিক্রি করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে গত কয়েকদিন ধরে র‌্যাব ডাকাত চক্রের গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে। আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে আত্রাই উপজেলার সাহেবগঞ্জ সরদারপাড়া এলাকার আবুল কালাম আজাদের পুকুরে মাছ ডাকাতি করে পিকআপে লোড করার সময় তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩৬৫ কেজি মাছ, ডাতির কাজে ব্যবহৃত মাছ ধরার জাল, পিকআপ ভ্যান ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এই র‌্যাব কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পেনাল কোড অনুযায়ী আত্রাই থানায় মামলা প্রক্রিয়াধীন আছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর জয়পুরহাটের ভারপ্রাপ্ত কমান্ডার রফিকুল ইসলামসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD