May 23, 2024, 12:35 am

অবশেষে বিশ্বকাপের মাসকট দুটির নাম জানাল আইসিসি

যমুনা নিউজ বিডিঃ ক্রিকেট বিশ্বকাপ পর্দায় উঠতে আর মাত্র পাঁচ দিন বাকি। আগামী ৫ অক্টোবর শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এবারের বিশ্বকাপে লিঙ্গ সমতা তুলে ধরতে দুইটি মাসকট উন্মোচন করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা- আইসিসি। গত মাসে উন্মোচন হওয়া মাসকট দুইটির একটি হলো পুরুষ (নীল পোশাক পরা) একটি নারী (লাল পোশাক পরা)।

এবার মাসকট দুইটির নাম জানালো ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। নীল পোশাক পরা পুরুষ মাসকটটির নাম টঙ্ক এবং লাল পোশাক পরা নারী মাসকটটির নাম ব্লেজ। সমর্থকদের ভোটাভুটির মাধ্যমেই এদের নাম নির্ধারণ করা হয়।

মাসকট উন্মোচনের পর এদের নাম নির্ধারণ করতে ভোটাভুটির আয়োজন করে আইসিসি। সংস্থাটির ইভেন্টের প্রধান ক্রিস টেটলি জানান, ক্রিকেটপ্রেমীরা সবচেয়ে বেশি যে দুটি নাম প্রস্তাব করবেন, সেই নামই চূড়ান্ত করা হবে। অবশেষে নাম দুটি প্রকাশ করল আইসিসি।

টঙ্ক ও ব্লেজকে বিশ্বকাপের সব ভেন্যুতেই দেখা যাবে। এ ছাড়া ফ্যানস পার্কগুলোয়ও থাকবে। মাসকট দুটি দর্শক-সমর্থকদের সঙ্গে মিশে গিয়ে তাদের আরও উজ্জীবিত করবে।

পুরুষ মাসকট টঙ্ক হলো নীল পোশাক পরা হিমশীতল স্বভাবের একজন চ্যাম্পিয়ন ব্যাটসম্যান। সে একটি তড়িৎচুম্বকীয় ব্যাট দিয়ে খেলে। এটা দিয়ে সব ধরনের শট খেলতে পারে। তার একেকটা শট চমকে দেয়ার মতো, ব্যাটিং–চাতুর্য দর্শকদের আনন্দের উপলক্ষ এনে দেয় এবং ক্রিকেটের সর্বৃবহৎ মঞ্চকে আলোকিত করে।

লাল পোশাক পরা নারী মাসকট ব্লেজ দ্রুতগতিতে বোলিং করে ব্যাটসম্যানদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেয়। নির্ভুলতা, অতুলনীয় প্রতিফলন, সীমাহীন নমনীয়তা ও দৃঢ় সংকল্পের কারণে সে একজন ফাস্ট বোলিং সেনসেশন। ব্লেজ লাল রঙের পোশাকের সঙ্গে কোমরে একটি বেল্ট বেঁধেছে, যেটার সঙ্গে ছয়টি ক্রিকেট বলের মতো ক্ষমতাসম্পন্ন গোলাকার বস্তু রয়েছে। প্রতিটিই খেলার কৌশল পরিবর্তনের জন্য ব্যবহার করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD