May 22, 2024, 10:57 pm

সিরাজগঞ্জে ফের যমুনা নদীর পানি বাড়ছে

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের যমুনা নদীর পানি আবারো বাড়ছে। এতে যমুনার তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে এবং আরো নতুন নতুন অঞ্চল প্লাবিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি ৪২ সেঃ মিটার বাড়ছে।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রনজিত কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত মাসের শেষ দিকে যমুনার পানি বেড়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এতে বিশেষ করে যমুনার তীরবর্তী শাহজাদপুর, বেলকুচি, কাজিপুর, চৌহালী ও সিরাজগঞ্জ সদর উপজেলার নিম্নাঞ্চল বন্যা কবলিত হয় এবং ফসলেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসব উপজেলার অনেক স্থানে তীব্র ভাঙ্গনও দেখা দেয়। এ ভাঙ্গনে অনেক স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। চলতি মাসের প্রথম সপ্তাহের শেষ দিকে যমুনার পানি কমতে থাকে এবং অনেক স্থানে ভাঙ্গনও দেখা দেয়। এ ভাঙ্গন রোধে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড কাজ করছে। হঠ্যাৎ কয়েকদিন ধরে পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে যমুনা নদীর পানি আবারো বাড়ছে। গত ২৪ ঘণ্টায় কাজিপুর পয়েন্টে ৪৭ সেঃ মিটার পানি বেড়েছে এবং সিরাজগঞ্জ পয়েন্টে ৪২ সেঃ মিটার পানি বেড়ে বর্তমানে যমুনা নদীর পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আরো ৪/৫ দিন যমুনার পানি বাড়তে পারে বলে তিনি উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD