May 27, 2024, 8:58 am

পঞ্চগড়ে ২৪ ঘণ্টায় ১৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

পঞ্চগড় প্রতিনিধিঃ  মৌসুমি বায়ুর প্রভাবে উত্তরের জেলা পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় ১৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা ১২টায় তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

আবহাওয়া অফিস জানায়, গতকাল শনিবার দুপুর থেকে আজ রোববার বেলা ১২টা পর্যন্ত ১৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে সকাল ৯টায় ১০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। গতকাল রেকর্ড করা হয়েছিল ৪৭ মিলিমিটার বৃষ্টিপাত।

এদিকে, টানা বৃষ্টিতে জেলাজুড়ে স্থবিরতা দেখা দিয়েছে। অনেকেই প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। বিশেষ করে চরম বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। এছাড়া বৃষ্টিপাতের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালতে যেতে শিক্ষার্থী ও চাকরিজীবীসহ সব ধরনের মানুষদের দুর্ভোগে পড়তে দেখা যায়।

রোববার দুপুরে আব্দুল করিম, খলিলুর রহমান ও রাজ্জাক, কালামসহ কয়েকজন ভ্যানচালক বলেন, গতকাল সন্ধ্যার পর থেকেই বৃষ্টি। টানা বৃষ্টির কারণে ভ্যান নিয়ে বের হলেও তেমন যাত্রী নেই। বৃষ্টিতে কামাই (রোজগার) না হওয়ায় বিপাকে পড়েছি।

একইরকম অবস্থা পাথর শ্রমিকসহ সকল দিনমজুরদেরও। তারাও বৃষ্টির কারণে কাজে যেতে পারেননি।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক সামি উজ জামান বলেন, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে এ বৃষ্টিপাত হচ্ছে। আগামীকাল ২৫ সেপ্টেম্বর কিছুটা হালকা বৃষ্টিপাত হতে পারে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD