May 24, 2024, 6:13 am

কুড়িগ্রামে জাল টাকা দিয়ে কেনাকাটা, গ্রেফতার ৩

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে জাল টাকা দিয়ে মালামাল ক্রয় করা তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- খুলনা জেলার দৌলতপুর থানার মুন্সিপাড়া বউবাজার কুলিবাগান এলাকার মজিবর রহমানের পুত্র মোঃ ইয়ামিন হাওলাদার (২৬), পটুয়াখালী জেলার দুমকি থানার লেবুখালি এলাকার আব্দুর রবের পুত্র মোঃ আলম পেদা (২৫) ও ঢাকা জেলার সাভার নামাবাজার ফুলতলা এলাকার জাহাঙ্গীর আলমের পুত্র মোঃ সিফাতুর রহমান সোহান (২০)।

জানা গেছে, বুধবার বিকালে জাল টাকা কারবারি একটি চক্র উলিপুর পৌর শহরের দত্ত সুপার মার্কেটের মিলি ফ্যাশনে ২৮০ টাকা মূল্যের ১টি ওরনা ক্রয় করে ১ হাজার টাকার জাল নোট দেয়। দোকানে ভিড় থাকায় নোটটি ভালভাবে না দেখে ক্যাশ বাক্সে রেখে অবশিষ্ট টাকা ফেরত দেন ব্যবসায়ী। পার্শ্ববর্তী রাজলক্ষী কালেকশনে ৫০০ টাকা মূল্যের একটি পাঞ্জাবী ক্রয় করে ১ হাজার টাকার একটি নোট দিলে দোকানদার তাদেরকে ৫০০ টাকা ফেরত দেয়। ওই দোকান থেকে বের হয়ে তারা এক্সপোর্ট ওয়ার্ল্ড দোকানে ৫০০ টাকা মূল্যের একটি টি-শার্ট ক্রয় করে সেখানেও ১ হাজার টাকার জাল নোট দেয়। তাদের দেয়া নোটটি দোকানের মালিক মোঃ রফিকুল ইসলামের সন্দেহ হলে নোটটি চেক করে জাল নোট সনাক্ত করা হয়। কেনাকাটা করা সেই দোকানের নোট দুটিও জাল টাকা ছিল। পরে ব্যবসায়ীরা চার জালটাকা কারবারিকে আটক করে পুলিশে খবর দিলে একজন কৌশলে পালিয়ে যায়। খবর পেয়ে উলিপুর থানার এসআই আব্দুল বাতেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসেন।

বৃহস্পতিবার(২১ সেপ্টেম্বর) দুপুরে উলিপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তামবিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের কাছ থেকে তিনটি ১ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD