May 27, 2024, 9:21 am

বগুড়া পৌর এলাকায় সড়কে খানাখন্দ, ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি

মমিন রশীদ শাইনঃ কোথাও ছোট গর্ত, কোথাও আবার গর্তগুলো বেশ বড়। গর্ত এড়াতে গাড়ি চলছে এঁকেবেঁকে । গত কয়েকদিনের বর্ষায় ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি জমে আছে সড়কের খানাখন্দে। সড়ক সংলগ্ন ড্রেনের উপচে পড়া নোংরা পানি তে দায় হয়ে পড়েছে চলাচল। ফলে প্রতিনিয়ত নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বগুড়া পৌরবাসী । যেকারণে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিশেষ করে পৌর এলাকার খান্দার, মালগ্রাম বাদুড়তলা রোড, সাতমাথা ছাড়াও বর্ধিত এলাকার নয়টি ওয়ার্ডের অধিকাংশ সড়কের বেহাল দশা। পৌরবাসীর দাবি, গত ১৫ বছরে পৌর মেয়র এ্যড একেএম মাহবুবর রহমান আমলে এসব সড়কগুলোতে কোন সংস্কার করা হয়নি। বর্তমান মেয়র রেজাউল করিম বাদশা যেসব রাস্তায় কাজ শুরু করেছিলেন সে সব সড়কে সামান্য বৃষ্টিতেই পানি জমে থাকে। যা অপসারণ হতে সময় লাগে কয়েকদিন।

ভূক্তভোগী পৌরবাসীরা জানিয়েছেন, ড্রেনেজ ব্যবস্থা ভাল না থাকায় বৃষ্টির পানি ড্রেনে য়ায় না আবার অনকে সময় ড্রেন পরিষ্কার না থাকায় ড্রেনের পানি রাস্তায় এস যায়। ফলে সাধারন মানুষের চলাচলে দৃুর্ভোগ পোহাতে হয়।
এ ব্যাপারে পৌর মেয়র রেজাউল করিম বাদশা বলেন, কিছু কিছু জায়গায় সংস্কার করা হচ্ছে। পর্যাপ্ত বরাদ্দ না থাকায় অনেক সড়কের কাজকরা যাচ্ছে না। । যেসব সড়কের কথা বলা হচ্ছে, তার সবগুলোর কাজ করার প্রক্রিয়া চলছে।

তথ্য সুত্রে জানা গেছে, ৫৬ বর্গ কিলোমিটার আয়তনের বগুড়া পৌর এলাকায় বর্তমানে প্রায় দশ লাখ মানুষের বসবাস। তিনটি পুলিশ ফাঁড়ি , ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত বগুড়া পৌরসভা এলাকা। বগুড়া পৌর এলাকার বেশিভাগ রাস্তায় সামান্য বৃষ্টিতেই রাস্তাঘাটসহ ডুবে যায় বাসা-বাড়ি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD