May 20, 2024, 12:09 pm

News Headline :
ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলী বাঘেরি কানি প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থী সিয়ামের খোলা চিঠি পাইলস্ ও অর্শ রোগের উপশম পাথরকুচিতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা বগুড়ায় ১০৯ কোটি টাকা আত্মসাতে ইউসিবিএল’র সাবেক এমডি শাহজাহান ও ব্যবসায়ী সমীর দত্তের বিরুদ্ধে দুদকের মামলা দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

হজ্জ উপলক্ষে বগুড়ায় সায়েম ট্রাভেলস্ এর হাজী সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ আসন্ন ২০২৪ সালের পবিত্র হজ্জ কে সামনে রেখে বগুড়ায় শনিবার দিনব্যাপী উত্তরবঙ্গের সর্বপ্রথম হজ্জ ট্রাভেলস্ এজেন্সি সায়েম ট্রাভেলস্ এন্ড ট্যুরস্ ইন্টারন্যাশনাল এর আয়োজনে শহরের টিএমএসএস মহিলা মার্কেট অডিটোরিয়ামে প্রায় ৪ শতাধিক হাজীর অংশগ্রহণে সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আয়োজক প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মক্কা প্রবাসী মো: আব্দুল মান্নানের সার্বিক ব্যবস্থাপনায় হাজী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই সমাজে অনেক অর্থবিত্তশালী মানুষ আছে যাদের সামর্থ্য থাকার পরেও আল্লাহর ঘরে যেতে পারেন না। হজ্জে যাওয়া আর এবাদত করা সবকিছু পরম করুণাময় আল্লাহর ইচ্ছাতেই হয়। তিনি বলেন, বর্তমান সময়ে এসে কিছু প্রতিষ্ঠান হাজীদের হজ্জে নিয়ে গিয়ে কথা ঠিক রাখেনা তাদের সাথে আর্থিক প্রতারণাসহ নানা অন্যায় করে যা সচেতন মহলকে প্রতিহত করতে হবে। ধর্ম কে পুঁজি করে কেউ যেন ধর্মপ্রাণ ব্যক্তিবর্গদের প্রতারিত করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। এ যাত্রায় সুদীর্ঘ প্রায় ৩৭ বছর যাবত উত্তরবঙ্গে সফলতার সাথে হজ্জ ও উমরাহ পালনে মানুষকে অভিযোগ ছাড়াই মানসম্মত সেবা দিয়ে যাচ্ছে সায়েম ট্রাভেলস্ এন্ড ট্যুরস্ যা সত্যিই প্রশংসনীয়। ইতিবাচক এই সেবার মান অব্যাহত রাখতে তিনি সায়েম ট্রাভেলস্ পরিবারের প্রতি শুভ কামনা জানান এবং এই অঞ্চলের ধর্মপ্রাণ মানুষগুলো স্বল্প খরচে পবিত্র হজ্জ করতে পারে সেই লক্ষ্যে সর্বদা খেয়াল রাখার অনুরোধ জানান।
মাওলানা আব্দুর রশিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু এবং জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদুল হক। রেজাউল করিম মন্ডল সুরুজের ব্যবস্থাপনায় এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদুল বারী, বিশিষ্ট ঠিকাদার মোফাখ্খর হোসেন দুলাল, অধ্যাপক মোকাল্লেম হোসেন, মহাস্থান শাহ সুলতান বলখী (রহঃ) আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, সায়েম ট্রাভেলস্ এন্ড ট্যুরস্ ইন্টারন্যাশনাল এর পরিচালক রাফাত আব্দুল্লাহ ও রাকিব রেদওয়ানসহ অনেকে।
হাজী সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী আব্দুল মান্নান বলেন, ২০২৪ সালের সম্ভাব্য ১৫ই জুন হজ্জ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিগত সময়ে পাসপোর্ট জটিলতাসহ নানা তথ্য বিভ্রান্তিতে হজ্জ পালনের জন্যে যেতে পারেননি অনেক সম্মানিত হাজীরা। আসন্ন হজ্জে যেন কেউ কোন জটিলতায় না পড়েন তাই তারা পর্যায়ক্রমে এই মতবিনিময় সভার আয়োজন করছেন। তিনি সকলকে প্রয়োজনীয় কাগজপত্র এবং পাসপোর্ট এর মেয়াদের বিষয়ে সতর্ক করে সভায় বিস্তারিত অবগত করেন। একই সাথে সঠিকভাবে হজ্জ পালনের বিষয়ে প্রাথমিক প্রশিক্ষণও প্রদান করেন আব্দুল মান্নান। তিনি বলেন, হজ্জ একটি পবিত্র বিষয় এবং সেবক হিসেবে তাদের কাছে ঈমানি দায়িত্ব। প্রতিটি হাজী ৫ ওয়াক্ত নামাজ যেন মসজিদে হারামে আদায় করতে পারে সেটি তাদের প্রথম প্রতিশ্রুতি। এছাড়াও পবিত্র হারাম শরীফ থেকে মাত্র ৩০০ মিটার থেকে ১০০০ মিটারের মধ্যে তাদের নিজস্ব স্থায়ী আবাসন ব্যবস্থায় তারা প্রায় ৩ যুগ ধরে অভিযোগ ছাড়া মুসল্লীদের হজ্জ পালনে সহায়তা করে যাচ্ছেন যে ধারাবাহিকতা সামনেও অব্যাহত রাখতে চান তিনি।
এদিকে পবিত্র হজ্জ উপলক্ষে আয়োজক প্রতিষ্ঠানের ব্যতিক্রমী এই আয়োজনের প্রশংসা করেছেন উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে সম্মেলনে আসা হজ্জে যেতে ইচ্ছুক হাজীরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD