May 27, 2024, 2:45 am

বগুড়ায় মিষ্টি ফুড প্রোডাক্টস এ জরিমানা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় মেয়াদবিহীন ফুড ফ্লেভার, আয়োডিন বিহীন লবনসহ অন্যান্য অপদ্রব্য মিশিয়ে বিএসটিআইয়ের লগো ব্যবহার করে বাজারজাত করার দায়ে মিষ্টি ফুড প্রোডাক্টসে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকার, প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া বিএসটিআই এর ফিল্ড অফিসার (সিএম) মোঃ মেসবাহ-উল-হাসান ও মেট্রোলজি পরিদর্শক মোঃ শাহ আলম পলাশ খাঁন।

জানা গেছে, বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বগুড়া জেলা প্রশাসন ও বগুড়া বিএসটিআই জেলা অফিসের যৌথ উদ্যোগে বগুড়া সদর উপজেলার কোয়ালিপাড়া এলাকায় মিষ্টি ফুড প্রোডাক্টসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বিএসটিআইয়ের অনুমোদনবিহীন বিভিন্ন ধরনের কেক, বিস্কিট উৎপাদন করতে দেখা যায়। এসকল খাদ্যদ্রব্য তারা মেয়াদবিহীন ফুড ফ্লেভার, আয়োডিন বিহীন লবনসহ অন্যান্য অপদ্রব্য মিশিয়ে বিএসটিআইয়ের লগো ব্যবহার করে বাজারজাত করে আসছিল। এছাড়াও স্বনামধন্য ব্রান্ডের সাদৃশ্য মোড়কে তা বিক্রয় করছিল ফলে ক্রেতারা প্রতারিত হচ্ছিল। উৎপাদিত বিস্কুট, ব্রেড ও কেক পণ্যের সিএম লাইসেন্স নবায়ন না করে মান চিহ্ন ব্যবহার করা ও অন্তত ২০ ধরনের অনুমোদনবিহীন নকল পণ্য উৎপাদন করায় ৫০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

অভিযানে বগুড়া জেলা পুলিশ ও এপিবিএন এর সদস্যরা সহযোগিতা করেন।

এ বিষয়ে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকার জানান, উৎপাদিত পণ্যের লাইসেন্স নবায়ন না করে মান চিহ্ন ব্যবহার করা ও অনুমোদনবিহীন নকল পণ্য উৎপাদন করায় জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD