May 24, 2024, 7:45 am

হারুন কাণ্ড : তদন্তে আরও ৫ দিন সময় পেল কমিটি

যমুনা নিউজ বিডিঃ ছাত্রলীগের তিন নেতাকে থানায় আটকে রেখে মারধরের ঘটনায় ডিএমপির গঠন করা তদন্তকমিটি আরও পাঁচ কার্যদিবস সময় পেয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার মো. ফারুক হোসেন নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মো. ফারুক হোসেন বলেন, শাহবাগ থানায় ছাত্রলীগের তিন নেতাকে মারধরের ঘটনায় ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকেম তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটিকে দুই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল। তবে দুই কার্যদিবস শেষে কমিটি তদন্তের জন্য আরও সময় চাইলে ডিএমপি কমিশনার অতিরিক্ত পাঁচ কার্যদিবস সময় দেন।

ডিএমপির এই কর্মকর্তা বলেন, ‘আমরা আশা করি, আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে কমিটি তদন্ত শেষে প্রতিবেদন জমা দেবে। তাদের দেওয়া প্রতিবেদনে যারা দায়ী হবেন তাঁদের বিরুদ্ধে আইনগত যে ধরনের ব্যবস্থা নেওয়া দরকার সেই ব্যবস্থা কমিশনার মহোদয় নেবেন।’

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে নির্মমভাবে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠে পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে।

মারধরের শিকার দুই নেতা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। ঘটনার পর তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদকে গত ১০ সেপ্টেম্বর প্রত্যাহার করে পুলিশ অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) সংযুক্ত করা হয়। পরে একই দিনে তাকে কক্সবাজারের আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়। পরদিন ১১ সেপ্টেম্বর তাকে সাময়িক বহিষ্কার করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর ১২ সেপ্টেম্বর রাতে এডিসি হারুনকে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD