May 23, 2024, 12:48 am

‘সরকার বাংলাদেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছ ‘

যমুনা নিউজ বিডিঃ রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের বাংলাদেশ সফর নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার বাংলাদেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছ।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে র‌্যালিপূর্ব এক সমাবেশে তিনি বলেন, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ আসার পর যে বক্তব্য দিয়েছেন তাতে এটা স্পষ্ট হয়ে উঠেছে, বাংলাদেশ বড় শক্তিগুলোর একটা মর্যাদার লড়াইয়ের ক্ষেত্র হিসেবে ব্যবহার হচ্ছে।

এ জন্য বর্তমান সরকারকে সম্পূর্ণ দায়ী করে ফখরুল বলেন, বর্তমান সরকার অবিবেচকের মতো দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা বলে এই পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা বাংলাদেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশে সুষ্ঠু ও অবাধ গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করে নির্বাচনের ব্যবস্থা করা। সবাই যেভাবে এগিয়ে আসছে তাতে এই সরকারের পতন অনিবার্য।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের সরকার অবশ্যই প্রতিষ্ঠিত হবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে। সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে বাধ্য করা হবে।

এ সময় মহিলা দলের নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, শপথ নিতে হবে যেকোনো মূল্যে এই সরকারকে সরিয়ে জনগণের সরকার করব। আমরা কোনো সংঘাত, গোলযোগ চাই না। নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চাই।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন সুলতানা আহমেদ, সেলিমা রহমান, হেলেন জেরিন খান, রাশেদা বেগম হীরা, নেওয়াজ হালিমা আরলী, ইয়াসমীন আরা হক, শাম্মী আখতারসহ অনেকেই

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD