July 27, 2024, 1:49 am

শেখ হাসিনার সঙ্গে দেখা হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের

যমুনা নিউজ বিডিঃ ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বনেতাদের অংশগ্রহণে জি২০ শীর্ষ সম্মেলন। এ সম্মেলন উপলক্ষে রাষ্ট্রনেতাদের সম্মানে একটি নৈশভোজের আয়োজন করেছেন দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এ নৈশভোজে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই নৈশভোজে দেখা হতে পারে এই দুই নেত্রীর।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, আগামী (৯ সেপ্টেম্বর) শনিবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আয়োজিত এই নৈশভোজে যোগ দিতে যাচ্ছেন বিশ্বের শীর্ষস্থানীয় নেতানেত্রীরা। নৈশভোজের আমন্ত্রণপত্রে লেখা থাকছে ‘প্রেসিডেন্ট অব ভারত’। এই নৈশভোজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা হতে পারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর।

মমতা বন্দ্যোপাধ্যায় এই নৈশভোজে অংশ নিতে দিল্লিতে গেলে, তার সাথে প্রধানমন্ত্রীর ঘরোয়া ভাবে দেখা হতে পারে। গত বছর সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লি গেলেও, তার সঙ্গে দেখা হয়নি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর। পরে তা নিয়ে আক্ষেপও করেছিলেন শেখ হাসিনা। তথ্য মতে, দুই নেত্রীর ব্যক্তিগত সম্পর্কের রসায়ন এমনই যে, আনুষ্ঠানিক বিধি মেনে ভোজসভায় দেখা হলেও দুজনেই নিজেদের মধ্যে বাক্যালাপের পরিসর ঠিকই খুঁজে নিতে পারেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ সেপ্টেম্বর দিল্লির উদ্দেশ্যে ভারতে রওনা দিবেন। ১০ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন তিনি। সম্প্রতি দেশের কূটনীতিকেরা জানিয়েছেন, ভারতে গিয়ে তিস্তা চুক্তির অগ্রগতি নিয়ে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD